• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৪:২৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০২১, ১০:২৬ এএম

সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ

সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ

জামালপুরসহ সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, হুমকি ও নির্যাতনের ঘটনায় প্রতিবাদ সভা করেছে জামালপুর প্রেসক্লাব। সেই সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন সাংবাদিকরা। সভায় জামালপুরসহ সারাদেশে কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানানো হয়।

মঙ্গলবার সকালে স্বাস্থ্যবিধি মেনে প্রেসক্লাবের মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা সদরসহ প্রত্যেক উপজেলার কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, ঝালকাঠির প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এড. আক্কাস সিকদারসহ সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহারের দাবি জানাই। সেই সঙ্গে সারাদেশে পেশাগত দায়িত্ব পালনে হুমকি-ধমকি ও নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। জামালপুরও এর ব্যতিক্রম নয়। সম্প্রতি জামালপুরেও প্রকাশ্যে সাংবাদিকদের নির্যাতন ও হুমকি-ধমকি দিচ্ছে কুচক্রীরা। পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চাইছে তারা।

সাংবাদিকদের বিরুদ্ধে কুচক্রীদের অপতৎপরতা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিক নেতৃবৃন্দ। অবিলম্বে তা কার্যকর করা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমান, বাংলাভিশনের সাংবাদিক জুলফিকার মো. জাহিদ, ইউএনবির সাংবাদিক বজলুর রহমান, মানবকণ্ঠের সাংবাদিক কাফি পারভেজ, সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু প্রমুখ।