• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ১১:৩২ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০২১, ০৫:৩৪ পিএম

রাস্তা ভেঙে পুকুরে, জনদুর্ভোগ চরমে

রাস্তা ভেঙে পুকুরে, জনদুর্ভোগ চরমে

সোনাগাজী(ফেনী) প্রতিনিধি
সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের সেনের খীল গ্রামের চলাচলের রাস্তা ভেঙে যাওয়ায় চরম জনদুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। এর কারণ হিসেবে স্থানীয় লোকজন দায়ী করেছেন মৎস প্রকল্পের মালিক ইউপি সদস্য রমজান আলীকে।

স্থানীয়দের অভিযোগ, মৎস প্রকল্পের মালিক নিজের স্বার্থে মাছ চাষের জন্য দুই বছর আগে কৃষি জমির মাটি কেটে পুকুর খনন করেন।  রাস্তার পাশের সরকারি জায়গা পুকুরের গর্ভে ঢুকিয়ে দিয়ে রাস্তাকে পুকুরের পাড় হিসেবে ব্যবহার করছেন। যার ফলে জনগুরুত্বপূর্ণ এই রাস্তা ভেঙে গিয়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। অনতিবিলম্বে পুকুরের পাশে গাইড ওয়াল দিয়ে রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, উপজেলার চরদরবেশ ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ সেনেরখীল গ্রামের রমজান আলী সড়ক দিয়ে প্রতিদিন শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী সহ হাজারো মানুষ আসা-যাওয়া করে। রাস্তার পাশের পুকুরের পাড় না থাকায় রাস্তা ভেঙে পড়ে যাচ্ছে।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য রমজান আলী বলেন,অতি বৃষ্টির কারণে রাস্তাটি ভেঙে গেছে। ইউনিয়ন পরিষদ বা উপজেলা পরিষদ থেকে বরাদ্দ পেলে গাইড ওয়াল দিয়ে রাস্তাটি সংস্কার করা হবে। রাস্তাকে নিজের মৎস প্রকল্পের পাড় হিসেবে ব্যবহার করার বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু বলেন, রাস্তা ভেঙে যাওয়ার বিষয়টি তিনি অবগত হয়ে দ্রুত সময়ের মধ্যে তা মেরামত করার জন্য মেম্বার রমজান আলীকে নির্দেশ দেয়া হয়েছে।

জাগরণ/এমআর