• ঢাকা
  • বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০২১, ১০:৪৩ এএম

পিরোজপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ

পিরোজপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন হাওলাদারের বিরুদ্ধে সরকারি খাস জমি দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায়, পাড়েরহাট বন্দরের দক্ষিণ দিকে মৎস অবতরণ কেন্দ্রের রাস্তা সংলগ্ন উমেদপুর খাল পারের উমেদপুর মৌজার ১নং খাস খতিয়ানের ২৮০৫ দাগের প্রায় ৫০ শতাংশ সরকারি জমির এক পাশে দেয়াল নির্মাণ করে দখল নিয়েছে ইউপি সদস্য মহসিন।

এ বিষয়ে ইন্দুকানী উপজেলা ভুমি অফিস এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়াল নির্মাণ কাজে বাধা দিয়ে দেয়াল ভেঙে ফেলার নির্দেশ দেয়া হলেও কর্নপাত করেননি ইউপি সদস্য মহসিন হাওলাদার।

স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, মহসিন হাওলাদার দলীয় প্রভাব বিস্তার করে সরকারি জমি দখল, অবৈধভাবে সরকারি গাছ কাটা, প্রকল্প আত্মসাৎ, ৪০ দিনের কর্মসুচিতে অনিয়মসহ আশ্রয়ন প্রকল্পের ঘড় বরাদ্ধে অনিয়ম স্বজনপ্রীতি করে আসছে।

ইউপি সদস্য মহসিন হাওলাদারের দাবি তিনি সরকারি খাস জমি দখল করেননি। তিনি উমেদপুর এলাকার জিবন, মানিক, লিটন, মিল্টন, নিরঞ্জন ও ছোট তালুকদার গংদের কাছ থেকে জমি ক্রয় করেছেন।

প্রকৃত ঘটনা অনুসন্ধানে জানা গেছে, জিবন, মানিক, লিটন তালুকদার গংদের কাছ থেকে মহসিন হাওলাদার উমেদপুর মৌজার ২৮২৪ এবং ২৮২৬ খতিয়ানে ১৪ শতাংশ জমি ক্রয় করে কাউকে কিছু না জানিয়ে অবৈধভাবে দখল নেয় ১নং খাস খতিয়ানের ২৮০৫ দাগের প্রায় ৫০শতাংশ সরকারি জমি।

এ বিষয়ে ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ লুৎফুন্নেছা খানমের কাছে জানতে চাইলে তিনি বলেন, সরকারি জমি দখলের এ বিষয়টি আমি অবগত ছিলাম না। তবে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।