• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ১০:৩৪ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০২১, ১০:৩৪ এএম

হচ্ছে অর্থদণ্ড, বাড়ছে আক্রান্তের সংখ্যা

হচ্ছে অর্থদণ্ড, বাড়ছে আক্রান্তের সংখ্যা

পর্যটন ও প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলায় দ্রুত বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। কিন্তু এখনো মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। অর্থদণ্ড করেও মানানো যাচ্ছেনা সরকার ঘোষিত চলমান বিধিনিষেধ। করা হচ্ছে অর্থদণ্ড, সেই সাথে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তারপরও স্বাস্থ্যবিধি প্রতিপালনে রয়েছে অনীহা।

মাস্ক পরিধাণ ও অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসন মোবাইলকোর্ট পরিচালনা অব্যাহত রেখেছে।

জেলা প্রশাসনের তথ্যমতে, সোমবার স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সার্বিক তত্ত্বাবধানে জেলা ও উপজেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেটগণ জেলা শহরে ও সকল উপজেলার বিভিন্ন স্থানে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫৯ ব্যক্তিকে ৩৩ হাজার ৯০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

এদিকে মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। ফলে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রয়েছে স্বাস্থ্যবিধি প্রতিপালনে অনীহা। জেলায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে আরও ১ জন।

মঙ্গলবার জেলা সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ সংক্রান্ত দৈনিক প্রতিবেদনের তথ্যমতে, নতুন আরও ৬৭ জনসহ এই পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬১৬ জন। বর্তমানে ৩৬ জন আক্রান্ত রোগী হাসপাতালে ও বাসাবাড়িতে ২ হাজার ২২ জন চিকিৎসাধীন আছেন। জেলায় মোট মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ জনে।

জাগরণ/এমআর