• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২১, ২০২১, ১০:১৮ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২১, ২০২১, ০৪:১৮ এএম

ঝুঁকিপূর্ণ সেতুতে দুর্ঘটনার আশঙ্কা

ঝুঁকিপূর্ণ সেতুতে দুর্ঘটনার আশঙ্কা

বাগেরহাট (মোরেলগঞ্জ) সংবাদদাতা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের বিশারীঘাটা খালের ওপর ঝুঁকিপূর্ণ সেতুটি যে কোন সময় ভেঙে পড়তে পরে। সেতু দিয়ে সাধারণের চলাচলা বন্ধ করা না হলে ঘটতে পারে বড় কোন দুর্ঘটনা। 
    
মোরেলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বিশারীঘাটা-বাদুরতলা গ্রামের সংযোগ সেতুটি দীর্ঘ প্রায় ১ বছর যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। এ সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক, যাত্রীবাহী যানবাহন ও শিক্ষার্থীরা চলাচল করে। সেতুর এক পাড়ে রয়েছে ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ বিশারীঘাটা বাজার ও অপরপাড়ে রয়েছে বাদুরতলা বাজার । রয়েছে ইউনিয়য়ন পরিষদ, বিবি আফসার আলী মাধ্যমিক বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান। ব্যবসায়ীক কারণে এ সেতু দিয়ে দুই বাজারসহ আশপাশের লোকজন সকাল থেকে রাত অবধি চলাচল করে। 

ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, ঝুঁকি রোধে যান চলাচলা বন্ধ রয়েছে। ইতোপূর্বে বিকল্প হিসেবে বাঁশের সাঁকো দেয়া হয়েছিল তাও বন্যায় ভেসে গেছে।
 
ইউপি চেয়ারম্যান এইচএম মাহামুদ আলী জানান, সেতুটি নির্মাণে এলজিআরডি দপ্তরে আবেদন প্রেক্ষিতে সয়েল টেস্টও সম্পন্ন হয়েছে। এখন শুধু টেন্ডারের অপেক্ষায় রয়েছে।

উপজেলা সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, সয়েল টেস্টসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অনুমোদন সাপেক্ষে টেন্ডার আহবান করা হবে। 

জাগরণ/এমআর