• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৩:২৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০২১, ০৯:২৪ এএম

আছয়িা জীবিত হলেও ভোটার তালিকায় মৃত

আছয়িা জীবিত হলেও ভোটার তালিকায় মৃত

কিশোরগঞ্জের হোসেনপুর  উপজেলার গড়মাছুয়া নামাপাড়া গ্রামের আছিয়া খাতুন (৭৩) জীবিত থেকেও ভোটার তালিকায় এখন মৃত। তাই বয়স্ক ভাতার আবেদন করতে পারছেন না। জানাযায়, সাম্প্রতি বয়স্ক ভাতার আবেদন করার জন্য আছিয়া খাতুন স্থানীয় একটি কম্পিউটারের দোকানে যান। জাতীয় পরিচয়পত্র নিয়ে সমাজসেবা অধিদপ্তরের অনলাইলে আবেদনের চেষ্টা করেন কিন্তু বারং বার চেষ্টা করেও অনলাইনে আবেদন করতে পারছিলেন না। 

এরই ধারাবাহিকতায় তিনি স্থানীয় উপজেলা নির্বাচন অফিসে গিয়ে জানতে পারেন তিনি ভোটার তালিকায় মৃত। আছিয়া খাতুনের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ ০৮ জুলাই, ১৯৪৮ , তার এনআইডি নং ৪৮১২৭৮১৩৯১০৯৯। স্বামী মৃত হাফিজ উদ্দিন, স্থায়ী ঠিকানা গ্রাম গড়মাছুয়া নামাপাড়া, ডাকঘর মেছেরা (২৩২০), হোসেনপুর, কিশোরগঞ্জ। 

উপজেলা নির্বাচন অফিসের কম্পিউটার অপারেটর মো. সোহাগ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃদ্ধা আছিয়া খাতুন জানান, আমার বয়স ৭৩ বছর হলেও নির্বাচন অফিসের ভুলের কারণে বয়স্ক ভাতা থেকে বঞ্চিত রয়েছি। তার ছেলে আব্দুস সালাম জানান, আমার মা বেঁচে থাকা সত্বেও নির্বাচন অফিস কী করে মৃত দেখালো তা বোধগম্য নয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা মো. শিহাব উদ্দিন জানান, ভুক্তভোগী নারী ভোটার তালিকায় নতুন করে নাম অন্তর্ভুক্তির জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের মাধ্যমে পরিচয়পত্র ও এনআইডি কার্ডের ফটোকপি দিয়ে উপজেলা নির্বাচন অফিসে আবেদন করলে খুব তাড়াতাড়ি ব্যবস্থা নেয়া হবে। 

জাগরণ/এমআর