• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৩:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০২১, ০৩:৪৯ পিএম

রাজবাড়ীতে কমেছে পেঁয়াজের দাম

রাজবাড়ীতে কমেছে পেঁয়াজের দাম

গত এক সপ্তাহ ধরে রাজবাড়ীতে পেঁয়াজের বাজার দর কমেছে। প্রতি কেজি দেশি ও ভালো মানের পেঁয়াজের বাজার দর ৮ টাকা থেকে ১০ টাকা কমেছে। বর্তমানে প্রতি কেজি খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৪ টাকা থেকে ৩৮ টাকা কেজি দরে।

গত এক সপ্তাহ ধরে কেজিতে দাম কমেছে ৮ থেকে ১০ টাকা। রাজবাড়ীর বড় বাজারে পেঁয়াজের যথেষ্ট আমদানি রয়েছে। কিন্তু সে অনুযায়ী ক্রেতা ও বিক্রি কম থাকায় পেঁয়াজের বাজার দর কমে গেছে। গত এক সপ্তাহ আগে এ বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪২ টাকা থেকে ৪৫ টাকা পর্যন্ত। আথচ এই এক সপ্তাহের ব্যাবধানে বাজার দর কমেছে ১০ টাকার মত। বাজার দর কমলেও বিক্রি বাড়েনি। বিক্রি কম হওয়ায় ব্যাবসায়ীদের অনেকটাই অলস সময় পার করতে দেখা গেছে।

বিক্রেতারা জানান, বিক্রি কম হওয়ায় বর্তমানে প্রতি কেজি পেঁয়াজের বাজার দর ৮ থেকে ১০ টাকা কমেছে। আগে যেখানে ৪২ টাকা থেকে ৪৫ টাকা কেজি বিক্রি হত বর্তমানে তা কমে খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৮ টাকায়। পাইকারি বাজারে মণ প্রতি প্রায় ৩ শত থেকে ৪ শত টাকা কমেছে দেশি সব ধরনের পেঁয়াজে। দেশি মানের ভালো পেঁয়াজ বর্তমান খুচরা বাজার বিক্রি কম হচ্ছে এতে বাজার দর কমেছে।