• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০২১, ০৩:৫৮ পিএম

উদ্বোধনের ১১ দিনেই বিকল ফেরি সি-ট্রাক, চলাচল বন্ধ

উদ্বোধনের ১১ দিনেই বিকল ফেরি সি-ট্রাক, চলাচল বন্ধ

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

মাদারগঞ্জে উদ্বোধনের ১১ দিন পর থেকে  নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালিত শহীদ আবদুর রউফ সেরনিয়াবাত সি-ট্রাকের ইঞ্জিন বিকল হওয়ায় চলাচল বন্ধ হয়ে যায়। জনপনা কলপনার অবসন  ঘটিয়ে গত ১২ আগস্ট মাদারগঞ্জ উপজেলা-সংলগ্ন বগুড়ার সারিয়াকান্দির জামথল ঘাট থেকে বগুড়ার সারিয়াকান্দি কালীতলা ঘাট নৌরুটে যমুনা নদীতে সি-ট্রাক চালু হয়। কিন্তু উদ্বোধনের ১১ দিন যেতে না যেতেই সেই সেবা বন্ধ হয়ে যায়।

উদ্বোধনের পর থেকে জামথল ঘাট থেকে কালীতলা ঘাটে যাত্রী পারাপার করা হয়। যাত্রী পারাপারের ধারণক্ষমতা ২০০ হলেও কিছু আসন খালি রেখেই চলাচল করছিলো ওই সি-ট্রাক শহীদ আবদুর রউফ সেরনিয়াবাত ফেরি।

কিন্তু হঠাৎ গত রোববার বগুড়ার কালিতালা ঘাট থেকে যাত্রী নিয়ে মাদাগঞ্জের জামথল ঘাটে রওনা হলে যমুনার মাঝনদীতে ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে উদ্ধারকারী ফেরির সহযোগিতায় সি-ট্রাকটি মাদারগঞ্জের জামথল ঘাটে নেওয়া হয়।

শহীদ আবদুর রউফ সেরনিয়াবাত সি-ট্রাকের ইজারাদার জাহিদুর রহমান উজ্জল বলেন, যান্ত্রিক ত্রুটি থাকায় সি-ট্রাক ইঞ্জিন বিকল হয়ে পড়লে বিষয়টি বিআইডব্লিউটিসিকে জানানো হয়। পরে তারা কারিগরি দল পাঠিয়েছে, কাজ করছে। ইঞ্জিন সারাতে আগামী রোববার পর্যন্ত সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। ইঞ্জিন মেরামত কাজ শেষ হলেই ফেরি চলাচল শুরু হবে বলে জানান তিনি।