• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১, ০৪:৪২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০২১, ১০:৪২ এএম

ভুয়া জন্মসনদ দিয়ে বাল্যবিয়ে, বর জেলে, কাজির পলায়ন

ভুয়া জন্মসনদ দিয়ে বাল্যবিয়ে, বর জেলে, কাজির পলায়ন

মানিকগঞ্জে ভুয়া জন্মসনদ দিয়ে বাল্যবিয়ের দায়ে মনির হোসেন নামে ২১ বছরের এক যুবককে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত
 
মানিকগঞ্জে ভুয়া জন্মসনদ দিয়ে বাল্যবিয়ের দায়ে মনির হোসেন নামে ২১ বছরের এক যুবককে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বরের বাবা ও কনের বাবাকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

শনিবার বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা গ্রামে এ চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এ জেল-জরিমানা করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, মানিকগঞ্জের মিতরা গ্রামে বাল্যবিয়ে হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে ঘটনাস্থলে গিয়ে দেখি বিয়ের দোয়া পড়ানোর প্রস্তুতি চলছে। দোয়ার আসরে বরের ভোটার আইডি কার্ড কনের, জন্মসনদ অনলাইনে ও ইউনিয়ন পরিষদে ভেরিফাই করলে ভুয়া প্রমাণিত হয়। পরে কনের বয়স ১৬ বছর বলে স্বীকার করেন তার বাবা। ভ্রাম্যমাণ আদালতের বরকে এক মাসের কারাদণ্ড এবং বর ও কনের বাবাকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, বরের ভোটার আইডি কার্ড এবং কনের,জন্মসনদ অনলাইনে ও ইউনিয়ন পরিষদে চেক করার সময় ভিড়ের মাঝে কাজি পালিয়ে যান।


জাগরণ/এমইউ