• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১, ০২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০২১, ০২:২৮ পিএম

রাবার ড্যাম ও সেতু রক্ষায় বালুবাহী ট্রলার বন্ধের দাবি 

রাবার ড্যাম ও সেতু রক্ষায় বালুবাহী ট্রলার বন্ধের দাবি 

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাই ইউনিয়নের গয়েসপুর এলাকায় খিরু নদীর উপর নির্মিত রাবার ড্যাম ও ব্রিজটি বর্তমানে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়ে সেতু দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ২০১১ সালে নির্মিত ব্রিজটির নীচ দিয়ে অবৈধভাবে চলাচলকারী বালুবাহী বলগেটের (ট্রলার) ধাক্কায় ব্রিজটির চারটি চারটি পিলার মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে।

চলতি আগস্ট মাসের মাঝামাঝি সময়ে বালুবাহী একটি বলগেটের ধাক্কায় একটি পিকনিকের নৌকা ডুবে চিকিৎসকসহ দুই জনের মৃত্যু হয়েছে। 

সোমবার সকালে স্থানীয় একটি গবেষণা সংসদের পক্ষ থেকে গাজীপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ সব কথা বলা হয়। 

সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মেহেদী হাসান বিপ্লব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানে নির্মিত হয় ব্রিজটি। শুধুমাত্র অবৈধভাবে চলাচলকারী বলগেটের প্রায়ই ধাক্কার ফলে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে এবং রাবারি ড্যামটি ক্ষতিগ্রস্থ হয়ে পড়ছে।

অবৈধভাবে চলাচলকারী এসব বলগেট চলাচল বন্ধের জন্য গাজীপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কমকর্তা বরাবর আবেদন করা হয়। সংবাদ সম্মলনে ওই রাবার ড্যাম এলাকায় অবিলম্বে বালুবাহী অবৈধ বলগেট বন্ধের দাবি জানানো হয়।

জাগরণ/এমআর