• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২১, ০৩:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০২১, ০৩:৪২ পিএম

শহীদ মিনারে শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি

শহীদ মিনারে শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি

‘আমি কুবির বুকে শহীদ মিনারে আত্মহত্যা করব। আত্মহত্যার ডেইট হয়তো আর পিছাতে পারছিনা! চার বছরে ৪ সেমিস্টার। অপেক্ষার অবসান কোথায়?

আত্মহত্যা ছাড়া কোন সমাধান দেখছি না।’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এমন একটি স্ট্যাটাস দিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী মো. আনিসুর রহমান।

তিনি তার স্ট্যাটাসে আরও লিখেন, ‘আমার বর্ষের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছেলেটার অনার্স শেষ। ন্যাশনালে পড়ুয়া শিক্ষার্থীরা ৪র্থ বর্ষে পড়ে। আমার একবছরের ছোট জাবিতে পড়ুয়া বোন আমার বর্ষের। কুবিতে ভর্তি হওয়াটা কি আমাদের অপরাধ ছিল?
পরিবারে যখন অভাব আর অসুস্থতা থাকে তখন স্বপ্নগুলো কতোটা লজ্জা পায়। যেটা হয়তো প্রশাসন হয়তো বুঝবে না। কারণ উনাদের মাস শেষে একাউন্টে বেতন ঢুকে যাচ্ছে। অভাব বলতে কিছু জানা নেই। 

অনার্স প্রথম আর শেষ বর্ষ বুঝিনা। সকল ব্যাচের এক সাথেই পরীক্ষা শুরু করতে হবে কেননা সবাই শেসন জটে আছে। সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে পরীক্ষার রুটিন না পেলে আমি কুবির বুকে শহীদ মিনারে আত্মহত্যা করবো।’ আনিস নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ব্যাচের শিক্ষার্থীরা ৪র্থ সেমিস্টার পরীক্ষার জন্য অপেক্ষমান।