• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০১:০৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২১, ০১:০৬ পিএম

সাঁকো তৈরি করে দিলো অনলাইন সংগঠন

সাঁকো তৈরি করে দিলো অনলাইন সংগঠন

‘যমুনা পাড়ের জনপদ’ নামক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠনের অর্থায়নে সম্প্রতি বাশেঁর সাঁকো তৈরি করে দিয়েছে। 

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে বন্যায় ভেঙে যাওয়া রাস্তার উপর  এ সাঁকো তৈরি করা হয়েছে। ফলে এবারের বন্যায় গোপিনাথপুর ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রামপুর নূরানী হাফিজিয়া মাদ্রাসায় যাতায়াতে অসুবিধা হচ্ছে না। 

জানা যায়, গোপিনাথপুর ও রামপুর এ দুই গ্রামের মানুষের যাতায়াতের কাঁচা রাস্তাটি গত বছর বন্যার পানিতে ভেঙে যায়। এ বছর বন্যার পানি বেড়ে যাওয়ায় সাধারণের চলাচলে ওই ভাঙা অংশ মারাত্মক ভোগান্তির সৃষ্টি করে। বিষয়টি অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘যমুনা পাড়ের জনপদ’ গ্রুপের নজরে আসে। ওই গ্রুপের অ্যাডমিন আব্দুর রহিম, এসএম শাকিল হোসেন, ইসরাফিল হোসাইন, গ্রুপের সদস্য ইয়ামিন, লিমন, তানজিল, রাকিব প্রমুখ রাস্তার ভাঙা অংশে সাঁকো তৈরির উদ্যোগ নেন। পরে তাদের নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সাঁকোটি তৈরি করা হয়েছে।

সাঁকো নির্মাণ করে দেওয়ায় এলাকাবাসী সংগঠনটিকে ধন্যবাদ জানিয়ে বলেন আমরা অনেক উপকৃত হয়েছি। ‘যমুনা পাড়ের জনপদ’ কর্তৃপক্ষ জানায় তারা মানুষের পাশে আছেন এবং সাধ্যমতো কাজ করে যাবেন। তাদের সমাজসেবামূলক এ ধরনের কার্যক্রম প্রতিনিয়তই চলমান থাকবে। তারা আরো বলেন সবাই এভাবে একে অপরের সমস্যায় এগিয়ে আসলে আমাদের কষ্ট দূর হয়ে যাবে।

জাগরণ/এমআর