• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২১, ০১:৫৫ পিএম

মারিশ্যা-দীঘিনালা সড়কে পাহাড় ধস

মারিশ্যা-দীঘিনালা সড়কে পাহাড় ধস

বাঘাইছড়ি সংবাদদাতা 
রাঙামাটির বাঘাইছড়িতে মারিশ্যা-দিঘিনালা ও পর্যটক নগরী সাজেক সড়কের বেশ কয়েকটি স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে করে সারা দেশের সাথে বাঘাইছড়ি ও সাজেকের সাথে সড়ক যোগাযোগ বন্ধ ছিল দশ ঘন্টা । রাতভর ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ের মাটি ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে অ্যাম্বুলেন্স সহ বড় ছোট অনেক গুলো যানবাহন আটকা পড়তে দেখা গেছে।

শনিবার ভোরে সাজেক সড়কে হাউজ পাড়া এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি। সংবাদ পেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ১২ বীর বাঘাইহাট জোনের সেনাসদস্য ও খাগড়াছড়ি সড়ক বিভাগের লোকজন সড়কের মাটি সরানোর কাজ শুরু করে। সড়ক বিভাগ বলছে, সড়কের মাটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক হতে প্রায় ৯-১০ ঘন্টা সময় লেগেছে। 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, রাতে অতিরিক্ত বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের বেশ কয়েকটি বড় অংশ সড়কের উপর ধসে পড়েছে, উপজেলা প্রশাসনের উদ্যোগে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে লাল পতাকা দিয়ে সতর্তা করা হয়েছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা বলেন, রাতে অতিরিক্ত বৃষ্টির ফলে পাহাড় ধস হয়েছে, বর্ষা মৌসুমে পাহাড়ের মাটি নরম থাকে তাই মাঝে মধ্যে পাহাড় ধসের ঘটনা ঘটে। সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে আমাদের বাড়তি প্রস্তুতি নিয়েছি।

জাগরণ/এমআর