• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ১১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০২১, ০৫:৫৯ এএম

পীরগঞ্জে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেয়ায় পরিতোষ গ্রেফতার

পীরগঞ্জে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেয়ায় পরিতোষ গ্রেফতার
সংগৃহীত ছবি

রংপুরের পীরগঞ্জে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেয়ার অভিযোগে পরিতোষ সরকার নামের যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়। 

রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর) মোহাম্মদ কামরুজ্জামান জানান, এরই মধ্যে পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। একটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পরিতোষের বিরুদ্ধে। অপরটি হিন্দুপল্লিতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় পেনাল কোডে।

কামরুজ্জামান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযান চালিয়ে রাতে জয়পুরহাট থেকে অভিযুক্ত পরিতোষকে গ্রেফতার করা হয়। আর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে হামলা ও অগ্নিসংযোগের মামলায় ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

পীরগঞ্জের বটতলা মাঝিপাড়ায় হিন্দুপল্লিতে সহিংসতায় অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

পুলিশ জানায়, পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ার পরিতোষ নামের যুবক ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে ছবি পোস্ট বা কমেন্ট করেছেন- এমন অভিযোগে রোববার (১৭ অক্টোবর) বিকেলে তার বাড়ি ঘিরে ফেলে উত্তেজিত জনতা। একপর্যায়ে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ভয়ে সপরিবারে পালিয়ে যান তিনি। খবর পেয়ে ওই যুবকের বাড়িতে গিয়ে নিরাপত্তা জোরদার করে পুলিশ। কিন্তু সেখান থেকে আধা কিলোমিটার দূরে বেশ কিছু হিন্দুর বাড়িঘর ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা। 

জাগরণ/এমএ