• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১, ০৮:০৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০২১, ০২:০৫ পিএম

ধর্ষণ থেকে বাঁচতে চলন্ত বাস থেকে কলেজছাত্রীর লাফ  

ধর্ষণ থেকে বাঁচতে চলন্ত বাস থেকে কলেজছাত্রীর লাফ  

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সেকেন্ড গোলড়া এলাকায় এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে খোকন মিয়া (২৮) নামের এক বাসচালককে আটক করেছে পুলিশ। 

শনিবার (৬ নভেম্বর) দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের গোলড়া এলাকায় ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে চলন্ত বাস থেকে লাফ দিয়ে মহাসড়কে ছিটকে পড়েন মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের প্রথম বর্ষের ওই ছাত্রী।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

আটক বাসচালক টাঙ্গাইলের দেলদুয়ার আটিয়া বেপারীপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে। এ ঘটনায় সাটুরিয়া থানায় ধর্ষণচেষ্টার দায়ে অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে। 

জানতে চাইলে কলেজছাত্রী জানান, সকালে ধামরাই থানা রোড থেকে কালামপুর এন্টারপ্রাইজের একটি গাড়িতে উঠেন মানিকগঞ্জের উদ্দেশ্যে। গাড়িটি কিছুদূর আসার পর প্রায় সব যাত্রী গাড়ি থেকে নেমে যায়। এরপর ওই যাত্রী গাড়ি থেকে নামতে চাইলে এর চালক বাঁধা দেন। 

এভাবে গাড়িটি নয়াডিঙ্গি বাসস্ট্যান্ড অতিক্রম করলে বাসচালক চলন্ত বাসেই তাকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে বাসচালককে ধাক্কা দিয়ে চলন্ত বাস থেকে লাফ দেন তিনি। পরে এক প্রাইভেট কার চালক বিষয়টি হাইওয়ে থানা পুলিশকে অবগত করলে পুলিশ বাসচালককে আটক করে সাটুরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করেন। 

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, চলন্ত বাসে কলেজছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগে বাসচালককে আটক করে সাটুরিয়া থানায় পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই বাসও আটক রয়েছে।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, চলন্ত বাসে কলেজছাত্রী ধর্ষণচেষ্টার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্ত ব্যক্তি আটক রয়েছে। এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। 

জাগরণ/এমইউ