• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০৭:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০২১, ০১:০৮ পিএম

ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

ফেনীতে অসুস্থ বাবাকে জিম্মি করে সম্পত্তি লিখিয়ে নেয়ার অভিযোগে ছেলে নুরুল আলমের বিরুদ্ধে মামলা করেছেন মা মাজেদা খাতুন। সোমবার জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালতে এ মামলা করেন তিনি। 

মামলায় মাজেদা খাতুন উল্লেখ করেন, ২০২০ সালের ১৭ জুলাই আমার অসুস্থ স্বামী মো. ইয়াহিয়া খাঁনকে ডাক্তার দেখানোর কথা বলে নুরুল আলম তার শ্বশুর বাড়িতে নিয়ে যান। পূর্ব পরিকল্পিতভাবে আমার স্বামীর নাজিরপুর মৌজারের ৩১ শতাংশ জায়গা নিজের নামে লিখিয়ে নেন নুরুল আলম। পরে আমার স্বামীকে  প্রাণনাশের হুমকি দিয়ে মতিগঞ্জ রেজিস্ট্রেশন অফিসে নিয়ে রেজিস্ট্রেশন করিয়ে নেন তিনি।
 
এ বিষয়ে মা মাজেদা বলেন, সন্তানের ভয়ভীতি ও নির্যাতনের কারণে ২০২০ সালের ২২ জুলাই আমার স্বামী হৃদরোগে আক্রান্ত হয়ে  মারা যান। আমার স্বামীকে নির্যাতন করে তার সম্পত্তি লিখে নিয়েছে নুরুল। পরবর্তীতে সম্পত্তি ফিরেয়ে দেয়ার কথা বললেও তা দেননি   নুরুল। তাই সম্পত্তি ফিরে পেতে মামলা করেছি।

অন্যদিকে অভিযোগ অস্বীকার করে নুরুল আলম দাবি করেন, তার বাবা স্বেচ্ছায় মৃত্যু আগে তাকে ওই জায়গা দান করে গেছেন৷ তার এক শত্রুর প্ররোচনায় মা মাজেদা এ মামলা করেছেন। 

তিনি আরও বলেন, আমি জোর করে কেন জায়গা নেব। বাবার চিকিৎসা সেবা ও ভরণপোষণের দায়িত্ব নেয়ায় বাবা খুশি হয়ে ওই জায়গা আমাকে দিয়েছেন। সেই জায়গা আমি বিক্রিও করে ফেলেছি৷ আমাকে বাবা জায়গা দান করায় আমার ভাই ও মা মেনে নিতে পারেনি৷ 

নুরুল আলম বলেন, মামলা করার মতো টাকা মার কাছে নেই। আড়াল থেকে আমার আপন খালাতো ভাই আবদুল্লাহ আল মামুন পেছন থেকে কলকাঠি নাড়ছেন৷ তার কাছে আমি ফ্ল্যাট কেনা বাবদ ২১ লাখ টাকা পাবো। টাকা পরিশোধ করলেও ফ্ল্যাট বুঝিয়ে না দেয়ায় মামুনের বিরুদ্ধে মামলা করেছি। সেই ক্ষোভ থেকে মামলা করে হয়রানির চেষ্টা করছেন মামুন। 


এমইউ