• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৮, ২০২১, ১১:২৩ এএম

‘তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আমি অনেক গালাগাল শুনেছি’

‘তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আমি অনেক গালাগাল শুনেছি’

সোয়াবিন তেল, চিনিসহ নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম বৃদ্ধি পেয়েছে স্বীকার করে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, বিশেষ করে সোয়াবিন তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আমি অনেক গালাগাল শুনেছি। সারা বিশ্বে চিনি ও ভোজ্য তেলের দাম বেড়েছে এটা গ্লোবাল সমস্যা, তার পরেও আমরা চেষ্টা করছি দাম কমিয়ে আনার।

আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা স্কুল মাঠে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রংপুর জেলার বীর মুক্তিযোদ্ধাদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা সুবিধা পাওয়ার জন্য যুদ্ধ করেনি। তারা বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে যুদ্ধ করেছেন, অনেকে জীবন দিয়েছেন। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ফিল করেন। তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ জীবন মান উন্নয়নের জন্য সব ধরনের সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন। বেশ কিছুদিন ধরে আমরা পরিকল্পনা করছিলাম মুক্তিযোদ্ধাদের নিয়ে পুনর্মিলনী করতে, সারাদিন তাদের সাথে সময় কাটাতে। এমনিতেই মুক্তিযোদ্ধাদের সংখ্যা কমছে। আবার কবে রংপুরের সকল মুক্তিযোদ্ধা আমার সাথীদের সাথে দেখা হবে সে কারণে স্বাধীনতার ও মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান করার জন্য উৎসাহী হলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দ্বিগুণ করে দিয়েছেন। বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা করে দিয়েছেন এসব বাস্তবায়ন করতে সময় লাগছে।

তিনি বলেন, দীর্ঘ ৫০ বছরে দেশ অনেক এগিয়ে গেছে মানুষের রোজগার বেড়েছে, এখন বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। গত বছর করোনা মহামারীর সময় বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান দেখেছে বিশ্ব। পাকিস্তান এখন সকল ক্ষেত্রে আমাদের চেয়ে শতকরা ৫০ ভাগ পিছিয়ে আছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাণিজ্যমন্ত্রী বলেন, যে সব পণ্য কৃষকরা চাষ করে তার ন্যায্য মূল্য যদি তারা না পায়, তারা যদি ধান চাষ করা বন্ধ করে দেয় তাহলে আমাদের কী অবস্থা হবে? সে কারণে কৃষকদের কথাও আমাদের চিন্তা করতে হবে।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন করে পায়রা উড়িয়ে দিনব্যাপী বীর মুক্তিযোদ্ধাদের পুর্নমিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

এমইউ