• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২, ০৮:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২২, ০৮:৩৬ পিএম

গরু চুরির পর জবাই করে বিক্রি করত চোরচক্র

গরু চুরির পর জবাই করে বিক্রি করত চোরচক্র

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় সংঘবদ্ধ গরু চোরচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার তাদের বিরুদ্ধে রাঙ্গাবালী থানায় একটি মামলা দায়ের করা হয়। 

পুলিশ জানায়, ওই তিনজন গরু চোর চক্রের সক্রিয় সদস্য। গরু চুরির পর রাতের আঁধারে জবাই করে গোশত বিক্রি করত তারা।
  
গ্রেপ্তার গরু চোর চক্রের তিন সদস্য হলো- ভোলার দক্ষিণ আইচা থানার চরকলমি গ্রামের সোহাগ হাওলাদারের ছেলে মিজানুর রহমান (২২), দশমিনা উপজেলার পূর্ব লক্ষীপুর গ্রামের আব্দুর রশিদ মুসুল্লির ছেলে আনিসুর রহমান (৩৫) এবং রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের মাঝের চর গ্রামের আব্দুল কাদের হাওলাদারের ছেলে কালাম হাওলাদার (৪০)। 

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামসংলগ্ন বন থেকে তিনটি গরু চুরি করে ট্রলারযোগে নিয়ে যাচ্ছিল চোর চক্র। এ সময় হাতেনাতে চক্রের এক সদস্য মিজানুরকে ধরে ফেলেন স্থানীয় লোকজন। একপর্যায় তাকে গণপিটুনি দিয়ে তিনটি গরু এবং চুরিতে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত ট্রলার চরমোন্তাজ তদন্ত কেন্দ্রের পুলিশের কাছে সোপর্দ করেন। 

পুলিশ মিজানুরকে জিজ্ঞাসাবাদ করলে পুলিশের কাছে তিনি সহযোগীদের নাম প্রকাশ করে। এরপর শনিবার (২২ জানুয়ারি) দুপুরে চরমোন্তাজ ইউনিয়নের চরবেষ্টিন মাঝের চর গ্রামে অভিযান চালিয়ে কালাম ও আনিসুরকে আটক করা হয়। 
 
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান বলেন, গ্রেপ্তারকৃত তিনজন সংঘবদ্ধ গরু চোর চক্রের সদস্য। পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকা থেকে তারা গরু চুরি করে গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে নিয়ে রাতের আঁধারে জবাই করে গোশত বিক্রি করত। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। একজনকে ইতোমধ্যে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি দুইজনকে রবিবার (২৩ জানুয়ারি) আদালতে পাঠানো হবে।