• ঢাকা
  • বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১০:০০ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৩, ২০২২, ০৪:০০ এএম

অবৈধ পার্কিং রোধে পুলিশের অভিযান

অবৈধ পার্কিং রোধে পুলিশের অভিযান

অবৈধ পার্কিং রোধে বরিশাল নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক বিভাগের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। নগরীর বিভিন্ন পয়েন্টে যানজট সৃষ্টিকারী যানবাহনগুলোকে জরিমানার আওতায় আনা হচ্ছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে নগরীর গীর্জা মহল্লা সংলগ্ন এলাকায় ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার এস.এম তানভীর আরাফাতের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনার সময় ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়। এছাড়াও হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং রং পার্কিংয়ের অভিযোগে ৪টি যানবাহনে মামলা দেওয়া হয়। সড়কের পাশে অবৈধভাবে পার্কিং করায় মোটরসাইকেল উচ্ছেদ করে সড়ক ফাঁকা করে দেওয়া হয়।

উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এস.এম তানভীর আরাফাত জানান, সড়কের দুই পাশে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন অবৈধভাবে পার্কিং করার কারণে যানজটের সৃষ্টি হয়। কোনো অবস্থাতেই সড়কের পাশে অবৈধভাবে যানবাহন পার্কিং করতে দেওয়া হবে না। এছাড়া হেলমেট, ড্রাইভিং লাইসেন্স ও বৈধ কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে নিয়মিত ট্রাফিক পুলিশের অভিযান অব্যাহত থাকবে। আমরা সবাই সচেতন হয়ে সড়ক পরিবহন আইন মেনে চললে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে এবং সড়ক দুর্ঘটনাও কমে যাবে।

বিশেষ এ অভিযানে সহকারী কমিশনার (ট্রাফিক) মো. খলিলুর রহমান, টিআই আ. রহিমসহ ট্রাফিক পুলিশের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।


দৈনিক জাগরণ/আরকে