• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২, ১২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৩, ২০২২, ১২:১৩ পিএম

তিতাসে ঘর পেল এক অসহায় পরিবার

তিতাসে ঘর পেল এক অসহায় পরিবার

কুমিল্লার তিতাসে স্বেচ্ছাসেবী সংগঠন রামভদ্রা যুব কল্যাণ পরিষদের উদ্যোগে এক অসহায় দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। 

বুধবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার সাতানী ইউনিয়নের দুর্লব্দী গ্রামে সংগঠনের নিজস্ব অর্থায়নে নির্মিত উক্ত ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

জানা যায়, দীর্ঘদিন দুর্বিসহ জীবন যাপন করছিল দুর্লব্দী গ্রামের সাহেরার পরিবার। দুই মেয়ে ও অসুস্থ স্বামীসহ একটি জরাজীর্ণ ঘরে ছিলো বসবাস। বৃষ্টি আসলেই টিনের চালের ছিদ্র দিয়ে পানি পড়তো ঘরের ভিতর। পলিথিন আর ভাঙাবেড়ার ঘরটিতে মানুষ বসবাস করে এমনটা দূর থেকে বুঝার উপায় ছিলো না। এমন মানবেতর জীবন দৃষ্টিগোচর হয় স্বেচ্ছাসেবী সংগঠন রামভদ্রা যুব কল্যাণ পরিষদের সদস্যদের। পরে সংগঠনের পক্ষ থেকে অসহায় সাহেরার পরিবারের জন্য একটি ঘর নির্মাণ করে দেয়া হয়।

ঘর পেয়ে সাহেরা বেগম জানান, ঝড়-বৃষ্টির সময় খুব কষ্টের মধ্যে দিন-রাত কাটাতাম। এখন আর কষ্ট হবে না। স্বামী-সন্তানকে নিয়ে শান্তিতে রাতে ঘুমাতে পারবো। রামভদ্রা যুব কল্যাণ পরিষদের সকলের জন্য দোয়া করি।

সংগঠনের প্রতিষ্ঠাতা মাহাদী ইব্রাহিম বলেন, সাহেরা বেগমের কষ্টের কথা জানতে পেরে তার পাশে দাঁড়ানোর চেষ্টা করা হয়। সে হিসেবে সংগঠনের পক্ষ থেকে তাকে একটি নতুন ঘর করে দেয়া হয়েছে। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্যেই সংগঠনটি প্রতিষ্ঠা করেছি।

দৈনিক জাগরণ/আরকে