• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৫, ২০২২, ০৩:১২ পিএম

রমনা ইউপিতে সবাই নতুন মুখ

রমনা ইউপিতে সবাই নতুন মুখ

কুড়িগ্রামের চিলমারীতে ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে রমনা ইউপিতে পুরাতন কোন জনপ্রতিনিধি নির্বাচিত হতে পারেননি। সবাই নতুন মুখ। এলাকায় নির্বাচন পরবর্তীতে বিষয়টি সবার মুখে মুখে। সোমবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নির্বাচনে রমনা ইউপিতে চেয়ারম্যানসহ ১৩ জনই নতুন মুখ নির্বাচিত হয়েছেন।

এ ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মো: গোলাম আশেক ৪ হাজার ৬৩৬ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। বিএনপি নেতা জোবাইদুল ইসলাম সুইট মাত্র ২২ ভোটের ব্যবধানে এ আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে যান। আওয়ামী লীগ মনোনিত সাবেক চেয়ারম্যান আজগর আলী সরকার নৌকা প্রতীকে পান মাত্র ১১৫৮ ভোট। 

সংরক্ষিত আসনে ১,২ ও ৩ এ সাবেক ভাইস চেয়ারম্যান মোছা: আলম আরা বেগমকে পরাজিত করে নির্বাচিত হন শ্রী নিতি রাণী বিষু, ৪, ৫ ও ৬ এ নির্বাচিত হন মোছা: খতেজা বেগম, ৭, ৮ ও ৯ এ সাবেক ভাইস চেয়ারম্যান মোছা: জাহানারা বেগমকে পরাজিত করে নির্বাচিত হন মোছা: আর্জিনা বেগম। 

সাধারণ আসনে ১নং ওয়ার্ডে সাবেক মেম্বার মো: রফিকুল ইসলামকে পরাজিত করে নির্বাচিত হন মো: রোকনুজ্জামান স্বপন, ২ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মো: আব্দুল কাদেরকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ নুর আলম মোল্লা, ৩ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মোঃ ফয়জার রহমানকে পরাজিত করে নির্বাচিত হন রফিকুল ইসলাম বাবু, ৪ নং ওয়ার্ডে সাবেক মেম্বার শ্রী কুকিল চন্দ্র দাসকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ হবিবর রহমান, ৫ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মোঃ জলিল সরকারকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ রফিয়াল হক, ৬ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মোঃ সাইফুল ইসলামকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ রাজু মন্ডল, ৭ নং ওয়ার্ডে সাবেক মেম্বার আব্দুল আহাদকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ আনিছুর রহমান, ৮ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মোঃ রেজাউল ইসলাম আঞ্জুকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ সফিকুল ইসলাম ও ৯ নং ওয়ার্ডে সাবেক মেম্বার মোঃ আব্দুল আজিজকে পরাজিত করে নির্বাচিত হন মোঃ মনছুর আলী।

জনপ্রতিনিধি নির্বাচনে মোট ২২ হাজার ৫০৮ ভোটের মধ্যে ১৬ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

এ বিষয়ে নবনির্বাচিত রমনা ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম আশেক বলেন, ইউনিয়নবাসীর ভাগ্যান্নয়নে তিনি তার সদস্যদের নিয়ে কাজ করতে যেকোন চ্যালেঞ্জ গ্রহণ করবেন। 

দৈনিক জাগরণ/আরকে