• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৯:২১ এএম

ঠাকুরগাঁওয়ে ১১টি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঠাকুরগাঁওয়ে ১১টি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঠাকুরগাঁওয়ে ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের নব নির্মিত একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উদ্বোধন করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

প্রধান অতিথির বক্তব্যে রমেশ চন্দ্র সেন বলেন, শিক্ষার উন্নয়নে বাজেটে সর্বাধিক বরাদ্দ দিয়েছে সরকার। শিক্ষার কার্যক্রম আরও ব্যাপক আকারে প্রসারিত করার জন্য কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষাবান্ধব সরকার হিসেবে শিক্ষা সহায়ক সকল প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে প্রত্যেকটি বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ। যাতে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পাঠদান গ্রহণ করতে পারে।

এসময় জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বিশেষ অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ত্রাণ ও সমাজক্যালণ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ১৮ কোটি টাকা ব্যায়ে গড়েয়া ডিগ্রী কলেজের আইসিটি ভবন, আর,কে, স্টেট উচ্চ বিদ্যালয়ে উর্দ্ধমূখী, রোড বালিকা উচ্চ বিদ্যালয়ে উর্দ্ধমূখী ভবন, গড়েয়া ডিগ্রী কলেজ, আখানগর উচ্চ বিদ্যালয়, রুহিয়া উচ্চ বিদ্যালয়, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়, ভুল্লি ডিগ্রী কলেজ ও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে চারতলা ভীতযুক্ত ১তলা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়। 

দৈনিক জাগরণ/আরকে