• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ১০:৫১ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০২২, ১০:৫১ এএম

হত্যা মামলার আসামি ২০ বছর পর গ্রেপ্তার  

হত্যা মামলার আসামি ২০ বছর পর গ্রেপ্তার  

কুমিল্লার হোমনায় দীর্ঘ ২০ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমানকে (৪৫) তথ্য প্রযুক্তি ব্যবহার করে গ্রেপ্তার করেছে হোমনা থানা পুলিশ। 

মঙ্গলবার (৮ফেব্রুয়ারি) সন্ধ্যায় হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ এর নেতৃত্ব কুমিল্লা শাসন গাছা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

জেলা পুলিশের ডিআইও মনির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত মো: হাবিবুর রহমান উপজেলার আছাদপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের আ: রশিদের ছেলে।

জানা যায়, ২০০২ সালের ১৫ মে  একই ইউনিয়নের মুন্সিকান্দি গ্রামের মো: আবুল হাসেম ওরফে হাসু মিয়ার ছেলে স্বপন মিয়া খুন হয়। ওই দিনই স্বপনের পিতা হাসু মিয়া বাদী হয়ে ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ২০০৩ সালে আসামিদের বিরুদ্ধে চার্জসীট দাখিল করলে বিচারিক হাকিম ৬ জনকে যাবজ্জীবন সাজা প্রদান করেন এবং একজনকে খালাস দেন। 

হোমনা থানার ওসি  আবুল কায়েস আকন্দ জানান, হাবিবুর রহমান ৬০১/০২, জিআর- ২৫/০২, হোমনা থানা মামলা নং-৭ এর মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।

ওসি আরও জানান, এ মামলার ২নং আসামি হাবিবুর রহমান পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত। পলাতক আসামি দীর্ঘ ২০ বছর শরীরের গঠন পরিবর্তন করে রকিবুল হাসান নামে জাতীয় পরিচয় পত্র তৈরী করে নির্বাচন কমিশন অফিসে আউটসোর্সিং কাজ করতো। যার কারণে দীর্ঘদিন তাকে ধরতে পারেনি পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার (৮  ফেব্রুয়ারি) কুমিল্লার শাসন গাছা এলাকা থেকে অবশেষে ধরা পড়লো হাবিবুর রহমান। বুধবার (৯ ফেব্রুয়ারি) তাকে জেল হাজতে প্রেরন করা হয়।

জাগরণ/আরকে