• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ১১:৫২ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২২, ১১:৫২ এএম

ডাস্টবিন পাওয়া সেই শিশুর পরিচয় মিলেছে

ডাস্টবিন পাওয়া সেই শিশুর পরিচয় মিলেছে

ভালোবাসা দিবসে লালমনিরহাট পৌরসভা এলাকায় ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া সেই নবজাতক কন্যা শিশুটির পরিচয় পাওয়া গেছে। বুধবার (২৩ফেব্রুয়ারি) বিকালে শিশুটির ঠাই হয় রাজশাহীর শিশুমনি নিবাসে। ৮ দিন চিকিৎসার পর আদালতের আদেশে রাজশাহীর শিশুমনি নিবাসে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করেন লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে শিশুটির পরিচয় পেয়ে অভিযান চালিয়ে শহরের সাহেবপাড়া এলাকার একটি রেলওয়ে কোয়ার্টার থেকে ৩ জনকে আটক করে থানা হেফাজতে নেয় পুলিশ। 

এরা হল- ওই কন্যা শিশুটির গর্ভধারিনী মা কলেজ ছাত্রী (১৭), তার ভগ্নিপতি জয়নাল আবেদীন (৩২) ও মা লুৎফা বেগম (৪৫)।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সদর থানার ওসি শাহ আলম প্রেস ব্রিফিং এ জানান, ওই কলেজ ছাত্রীর সাথে তার ভগ্নিপতি জয়নাল আবেদীনের প্রেমের সম্পর্কের এক পর্যায়ে শারিরীক সম্পর্ক হয়। এতে গর্ভবতী হয় ওই কলেজছাত্রী। প্রসব যন্ত্রণা নিয়ে রবিবার (১৩ ফেব্রুয়ারি) ওই কলেজছাত্রী সদর হাসপাতালে ভর্তি হয়। পরদিন ভোর রাতে সবার অগোচরে হাসপাতালের বাথরুমে সন্তান প্রসব করে। পরে মা লুৎফা বেগম ও ভগ্নিপতি জয়নাল আবেদীনের সহায়তায় হাসপাতাল থেকে পালিয়ে এসে শহরের কালিবাড়ী এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার পাশে পৌরসভার একটি ডাস্টবিনে ওই শিশু সন্তানকে ফেলে রেখে যায়। খবর পেয়ে থানা পুলিশ শিশুটি উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। 

এদিকে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতক কন্যা শিশুটির পরিচয় পাওয়া গেছে এমন সংবাদের ভিত্তিতে ৩ জনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাদের স্বীকারোক্তি মতে শিশুটির পরিচয় নিশ্চিত হয়ে শিশুটির জন্মদাতা পিতা ভগ্নিপতি জয়নাল আবেদীনকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

লালমনিরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: নেওয়াজ মোরশেদ জানান, শিশুটিকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা দেয়ার পর নিয়মানুযায়ী তাকে আদালতের নির্দেশে বুধবার রাজশাহীর শিশু নিবাসে পাঠানো হয়েছে।

জাগরণ/আরকে