• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২২, ১২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২২, ০৬:০৭ এএম

চুয়াডাঙ্গায় পেশকারের সহকারী আটক

চুয়াডাঙ্গায় পেশকারের সহকারী আটক

চুয়াডাঙ্গায় জীবননগর সহকারী জজ আদালতের পেশকারের সহকারী আল আমিন হক সাগরকে আটক করেছে পুলিশ। 

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সিল-স্বাক্ষর জাল করে মনগড়া প্রতিবেদন তৈরির অভিযোগে আলমডাঙ্গা থানা পুলিশ তাকে আটক করে। আল আমিন হক সাগর আলমডাঙ্গা উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত আব্দুল হকের ছেলে।

জানা যায়, শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের নানি মারা যাওয়ার আগে তার জমি আবুল হোসেনের নামে খোশ কবলায় রেজিস্ট্রি করে দেন। বিষয়টি জানতে পেরে আবুল হোসেনের খালাতো ভাই একই গ্রামের আব্দুল গফুর মুন্সী আদালতে মামলা করেন। আব্দুল গফুর মুন্সীর নাতি আটক আল আমিন হক সাগর। তিনি আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কালিদাসপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সিল ও স্বাক্ষর জাল করে নিজের মনমতো প্রতিবেদন তৈরি করেন।

পরে শনিবার ওই প্রতিবেদন তিনি আলমডাঙ্গা থানায় জমা দেন। প্রতিবেদন জমা দিতে গেলে পুলিশের সন্দেহ হয়। পুলিশ স্বাক্ষর যাচাই করতে সহকারী কমিশনার ও ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করেন। প্রমাণ মেলে যে ওই প্রতিবেদনের স্বাক্ষর জাল। সে সময় পুলিশ আল আমিন হক সাগরকে আটক করেন। আল আমিন হক সাগরের মামা জীবন আলীকেও পুলিশ আটক করে বলে জানা যায়। 

আলমডাঙ্গা থানার ওসি সাইফুল ইসলাম জানান, যাদের স্বাক্ষর জাল করা হয়েছে, তাদেরকে বিষয়টি জানানো হয়েছে। তারা বাদী হয়ে মামলা দায়ের করবেন। কিন্তু এখনও কেউ মামলা দায়ের করতে আসেননি। 

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর বলেন, মামলা করবে পুলিশ। কারণ জাল স্বাক্ষরযুক্ত প্রতিবেদন তো পুলিশের নিকট জমা দেয়া হয়েছে।

জাগরণ/আরকে