• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২২, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২২, ০৭:৪০ এএম

সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার আসামি ১৬ বছর পর গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার আসামি ১৬ বছর পর গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মৃত্যুদন্ড নিয়ে ষোল বছর পলাতক থাকার পর মো: জসিম উদ্দিন (৪২) নামে হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে কুমিল্লার নাঙ্গলকোটের ভোলাইল থেকে তাকে গ্রেপ্তার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

আঠারো বছর আগে ২০০৪ সালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি হত্যা মামলায় তাকে মৃত্যুদন্ড দেয় আদালত। পাশাপাশি পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মশিউর রহমান জানান, ২০০৪ সালের ২৮ মার্চ জালকুড়ি এলাকায় কাশেম নামে এক ব্যাক্তিকে গুলি করে হত্যা করে জসিম ও তার সঙ্গিরা। ওই ঘটনায় জসিমসহ জড়িতদের নামে হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী রেজিয়া বেগম। ঘটনার পর থেকেই পলাতক ছিল জসিম। তার অনুপস্থিতেই ২০০৬ সালের ৫ মে মামলার বিচারকার্য শেষ করে জসিমকে মৃত্যু এবং অর্থ উভয়দন্ডে দন্ডিত করেন তৎকালীন নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক আব্দুল মান্নান।

মশিউর রহমান আরো জানান, মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি জসীম উদ্দিন পলাতক থাকায় তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিলনা। বহুবছর পরোয়ানাটি পড়ে ছিল। মাস-খানেক আগে বিষয়টি আমার নজরে পড়ে। এতো আগের একটি মামলা এবং আসামি দীর্ঘদিন আগে থেকে পলাতক থাকায় তাকে গ্রেপ্তারের বিষয়টি এতো সহজ ছিলো না। পুলিশ সুপারের নির্দেশে আসামি জসিমকে গ্রেপ্তারে কাজ শুরু করি। 

প্রথমে সিদ্ধিরগঞ্জ থানার আদমজী এলাকায় তার খোঁজ জানার চেষ্টা করি। এতো বছর আগের ঘটনা হওয়ায় এবং সে পলাতক থাকায় তেমন কোন তথ্যই পাওয়া যায়নি। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় তার বিভিন্ন তথ্য সংগ্রহ করতে সক্ষম হই। সেসব তথ্য নিয়ে তাকে খোঁজার চেষ্টা করি। এক পর্যায়ে আমরা জানতে পারি, জসিম কুমিল্লায় তার গ্রামে অবস্থান করছে। সেখানে সে সিএনজি অটোরিক্সা চালক হিসেবে কর্মরত আছে। আমরা দ্রুত সেখানে চলে যাই এবং তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

জাগরণ/আরকে