• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২২, ০৬:০৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় বহুতল ভবনে অগ্নিকান্ড

চলে গেলেন পরিবারের সবাই!

চলে গেলেন পরিবারের সবাই!

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বহুতল ভবনে অগ্নিকান্ডের ঘটনায় স্বামী ও সন্তানের পথ ধরেই না ফেরার দেশে পাড়ি জমালেন দ্বগ্ধ রেখা। টানা ৭ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে সোমবার রাতে ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রেখা আক্তারের (৩৫) মৃত্যু হয়। এর আগে এই অগ্নিকান্ডের ঘটনায় একের পর এক করে গর্ভের সন্তানসহ দুই শিশু জুবায়ের ও জয় এবং স্বামী মকবুলও মারা যায়।

এ নিয়ে এ ঘটনায় রেখাসহ মকবুলের পরিবারের সকল সদস্যের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার নিহত মকবুলের চাচা মমিনুল ইসলাম জানান, ২২ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টার দিকে আশুগঞ্জ উপজেলা সদরের শরীয়তনগর এলাকায় আলাই মোল্লা ভবনে বিকট শব্দে আগুনের ঘটনা ঘটে। এসময় শিক্ষক মকবুলের শিশু পুত্র জুবায়ের দ্বগ্ধ হয়ে মারা যায়। 

এ ঘটনায় মকবুল হোসেন, গর্ভিতা স্ত্রী ও আরেক ছেলে জয় দ্বগ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন বুধবার বিকালে মকবুল হোসেন এবং রোববার সকালে বড় ছেলে জয় মৃত্যুবরণ করেন। এছাড়াও মকবুলের দ্বগ্ধ গর্ভিতা স্ত্রী মৃত সন্তান প্রসব করে। এদিকে অগ্নিকান্ডে একই পরিবারের সকলের মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।
 
প্রসঙ্গত, ১৩ বছরে আগে জেলার নবীনগরের রেখা বেগমকে বিয়ে করেন আশুগঞ্জ উপজেলার শরীফপুরের সফর মিয়ার ছেলে মকবুল মিয়া। পেশায় ছিলেন একজন সহকারী শিক্ষক। বিয়ের পর তাদের সংসারে দুই ছেলে সন্তান জন্ম নেয়। মকবুল দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে উপজেলা সদরে ভাড়া বাসায় বসবাস করতেন।