• ঢাকা
  • বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২২, ১২:০৮ পিএম

সাতক্ষীরায় এলজিইডির ৬ প্রকল্প উদ্বোধন 

সাতক্ষীরায় এলজিইডির ৬ প্রকল্প উদ্বোধন 

আজ মঙ্গলবার সকালে সাতক্ষীরা ৪ আসনের (শ্যামনগর কালিগঞ্জ) একাংশ কালিগঞ্জ উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কালিগঞ্জের মাধ্যমে বাস্তবায়নকৃত ৮ কোটি ৭৬ লক্ষ টাকা ব্যয়ে ৬ টি বিভিন্ন উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এস এম জগলুল হায়দার। এসময় তিনি কাজগুলি সফলভাবে বাস্তবায়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে আন্তরিক অভিনন্দন জানান। 

কালিগঞ্জ এলজিইডির বাস্তবায়নে ১ কোটি ২৬ লাখ ৬ হাজার ৪৭১ টাকা প্রকল্প ব্যয়ে রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮৬ লাখ ৫৩ হাজার ৬৪১ টাকা ব্যয়ে বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান লাকি সরকারি প্রাথমিক বিদ্যালয়,৯৪ লাখ ২২ হাজার ৯৪টাকা ব্যয়ে চাঁচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়,৯১ লাখ ৬৯ হাজার ৯০২ টাকা ব্যয়ে চর যমুনা খালধার নতুনহাট মৌতলা বাসষ্ট্যান্ড হতে রায়পুর চরযমুনা খাল সড়ক,৪ কোটি ৩০ লাখ ৬৯৫ টাকা ব্যয়ে মৌতলা আরএইচডি কুশুলিয়া জিসি ভায়া জিরোনগাছা হাট সড়ক নির্মাণ,৫৭ লাখ ৭১ হাজার ৭৩৫ টাকা ব্যয়ে আহম্মদ আলী হাউস দুদলী ব্রীজ সড়ক নির্মাণ ৬টি প্রকল্প উদ্বোধন করেন। 

উদ্বোধন শেষে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় এমপি জগলুল হায়দার বলেন, এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। সাতক্ষীরার উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার অবদান অনেক বেশি। তার ইচ্ছায় সারাদেশে দুর্বার গতিতে উন্নয়ন হচ্ছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ জনবান্ধব দল। কারো পকেট থেকে সৃষ্টি হয়নি। জনগণ থেকে সৃষ্টি হয়েছে এ দল। জনকল্যাণে কাজ করে আওয়ামী লীগ। তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বিদ্যুৎ পৌঁছে গেছে ঘরে ঘরে।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, মথুরেশপুর ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম,বিষ্ণুপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন,কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল করিম শফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, আওয়ামী লীগ নেতা কহফিল আরা সজল, মোখলেছুর রহমান মুকুল, নুরুল হক, বাচ্চু কুমার পাল, দুলাল চন্দ্র মন্ডল, রুহুল আমিন, নুর আহমেদ সুরুজ,যুবলীগ নেতা জাহিদ হাসান সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।