• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২২, ০২:১২ পিএম

টেকনাফে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

টেকনাফে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

কক্সবাজার টেকনাফে পুতিয়া বাহিনীর অন্যতম দুই ডাকাত সদস্যকে অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

বুধবার (২ মার্চ) সকালে র‍্যাব-১৫ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার।

গ্রেপ্তারকৃতরা হল- হ্নীলা পূর্ব সিকদার পাড়ার মৃত ইদ্রিসের ছেলে মো. রমিজ (২৭) ও নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের মৃত জহিরের ছেলে মো. শফিক (৩০)।

অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার জানান, টেকনাফের হ্নীলা এবং মুচনী এলাকায় পুতিয়া ডাকাত গ্রুপ এক আতঙ্কের নাম। দীর্ঘদিন যাবৎ তারা খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতিসহ বিভিন্ন ঘৃণ্য অপরাধ সংঘটিত করে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে এই ডাকাত গ্রুপকে ধরতে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ জানতে পারে যে, টেকনাফের লেদা বাজারের নিকটবর্তী সোলার প্যানেল বিদ্যুৎ কেন্দ্রের বিপরীত পাশে কিছু লোকের সন্দেহজনক গতিবিধি লক্ষ করা যাচ্ছে। সংবাদটি পাওয়ার পর র‍্যাব-১৫ সদস্যরা উক্ত এলাকা ঘেরাও করে। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তিরা পালানোর চেষ্টা করে। একপর্যায় রাত ২টার পর র‍্যাব দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, রমিজ ও শফির দেহ ও বস্তা তল্লাশি করে ৬টি একনলা বন্দুক, ১টি থ্রিকোয়াটারগান, ১টি ওয়ানশুটারগান, ১৮ রাউন্ড তাজা গুলি, ১টি ছোরা, ১টি লোহার শিকল, ডাকাতির কাজে ব্যবহৃত একই রঙের ৫টি শার্ট ও ২টি নেমপ্লেট উদ্ধার করা হয়। জব্দকৃত অস্ত্রের উৎস এবং তাদের সংঘবদ্ধ হওয়ার কারণ জিজ্ঞাসা করলে গ্রেপ্তাররা জানায়, তারা পুতিয়া ডাকাত দলের সদস্য।

জাগরণ/আরকে