• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২২, ১২:৪৭ পিএম

বিষ প্রয়োগে মা ও বাচ্চাসহ ১৫ টি কুকুর-বিড়াল হত্যা

বিষ প্রয়োগে মা ও বাচ্চাসহ ১৫ টি কুকুর-বিড়াল হত্যা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বিষ প্রয়োগে মা ও বাচ্চাসহ ১৫ টি কুকুর-বিড়াল হত্যার অভিযোগ উঠেছে এক কীটনাশক ব্যবসায়ীর বিরুদ্ধে।

আলমডাঙ্গা উপজেলার সোনাতনপুর গ্রামে গত তিনদিন ধরে মারা যায় প্রাণিগুলো। মঙ্গলবার রাতেও মারা গেছে একটি কুকুর। অভিযুক্ত কীটনাশক ব্যবসায়ী আব্বাস আলী সোনাতনপুর গ্রামের মৃত মকছের আলীর ছেলে। আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম।

সোনাতন গ্রামের বাসিন্দা শাহীন আলী বলেন, গত কয়েকদিন আগে আব্বাস আলীর বাড়িতে থাকা পানির পাত্রে মুখ দেয় একটি কুকুর। পরে বাড়িতে মল-মুত্র ত্যাগ করে কুকুরটি। এতে ক্ষীপ্ত হয়ে পাউরুটির সঙ্গে বিষ মিশিয়ে এলাকার ১৫ টি কুকুর হত্যা করেন তিনি। মারা যাওয়া কুকুরগুলোর মধ্যে কিছু মা কুকুর ও বাচ্চা রয়েছে। মারা গেছে একটি বিড়ালও।

একই এলাকার বাসিন্দা শফি উদ্দিন বলেন, বিষ মেশানো ওই পাউরুটি খেয়ে হাঁস-মুরগীও মারা গেছে। প্রাণী হত্যা মহাপাপ ও জঘন্যতম অপরাধ। তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিৎ।

এদিকে বিষয়টি স্বীকার করে আব্বাস আলী বলেন, কুকুরগুলো খুব বিরক্ত করতো। আমার ছেলে ও আমাকে কামড়ও দিয়েছে। তাই বিষ দিয়ে কুকুরগুলো মেরে ফেলেছি।

আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানিয়েছেন, ঘটনাটি দুঃখজনক। তবে ওই ঘটনায় থানায় কেউ অভিযোগ দেননি। অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইউএম