• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২২, ১০:৩৭ এএম

মাগুরায় নির্বাচন পরবর্তী সংঘর্ষে পুলিশসহ আহত ১৪

মাগুরায় নির্বাচন পরবর্তী সংঘর্ষে পুলিশসহ আহত ১৪

মাগুরার মোহাম্মদপুর উপজেলার উরুড়া গ্রামে নির্বাচন পরবর্তী সংঘর্ষে পুলিশের ৪ সদস্য ও ১০ জন গ্রামবাসী আহত হয়েছে। এছাড়া সংঘর্ষের সময় প্রতিপক্ষের হামলায় ৫টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। 

শনিবার (৫ মার্চ) সকালে উপজেলার বিনোদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বিজয়ী ও পরাজিত দুই মেম্বর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, উপজেলার বিনোদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য মনিরুল ইসলাম ও সাবেক মেম্বার লিয়াকত মোল্লার সংর্থকদের মধ্যে ইউপি নির্বাচনের পর থেকে বিরোধ চলে আসছে। গত সপ্তাহে স্থানীয়ভাবে ওয়াজ মাহফিল আয়োজনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে নতুন করে বিরোধ ও বাকতিন্ডা হয়। এ বিরোধের এক পর্যায়ে শনিবার হৃদয় নামে লিয়াকতের এক সমর্থকের বাড়ি চড়াও হয় মনিরুলের লোকজন। যা নিয়ে উত্তেজনা তৈরী হলে সকাল ১০ টার দিকে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে দু’পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক (এসআই) শরিফুল ইসলামসহ ৪ পুলিশ সদস্য আহত হয়। এছাড়া উভয় পক্ষের ১০ সমর্থক আহত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। আহত গ্রামবাসীদের মাগুরা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে আহত পুলিশ সদস্যদের মোহাম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

মাগুরা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাহিদুর রহমান জানান, সংঘর্ষে ১০ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। তাদের মধ্যে কয়েকজনের শরীরে  রাবার বুলেটের ক্ষত আছে। 

জাগরণ/আরকে