• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২২, ১০:২৫ এএম

শায়েস্তাগঞ্জে সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

শায়েস্তাগঞ্জে সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে দুই জন মারা গেছে। এ সময় আহত হয় অর্ধশতাধিক যাত্রী। তবে পুলিশ জানিয়েছে, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

শুক্রবার (১১ মার্চ) রাত ১০টার দিকে ঢাকা- সিলেট মহাসড়কের উলুকান্দি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। 

ঘটনার পর পরই উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে রাখে। তাদের অভিযোগ, হাইওয়ে পুলিশের ধাওয়ার কারণে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। 

খবর পাওয়ার সাথে সাথেই হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত দুমড়ে মুচড়ে যাওয়া বাসগুলোর ভেতর থেকে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে ঢাকা ও সিলেটে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে মহাসড়কের উলুকান্দি এলাকায় হাইওয়ে পুলিশ একটি মালবোঝাই ট্রাককে ধাওয়া করে। ট্রাকটি দ্রুত চালিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহি বাসের সাথে সংঘর্ষ বাঁধে। তখন পেছন দিক থেকে আসা আরেকটি বাস দুর্ঘটনাকবলিত বাসকে ধাক্কা দেয়। ঘটনার পরপরই স্থানীয় জনগণসহ সিএনজি শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। তাদের দাবি দীর্ঘদিন ধরে হাইওয়ে পুলিশ ট্রাক ও সিএনজিদের ধাওয়া করে। এতে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। প্রতিবাদ করলে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করা হয়। আহতদের অনেকেই সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। হবিগঞ্জ, চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জ থানার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল ইসলাম দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাদের পরিচয় শনাক্ত হয়নি।

জাগরণ/আরকে