• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ১২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২২, ০৬:৩২ এএম

শায়েস্তাগঞ্জে সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৪

শায়েস্তাগঞ্জে সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৪

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন যাত্রী। তবে পুলিশ জানিয়েছে, মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে। 

শুক্রবার (১১ মার্চ) রাত ১০টার দিকে মহাসড়কের উলুকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পর পরই উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে রাখে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আানতে চেষ্টা করে। পরে পুলিশের উর্ধ্বতন কৃর্তপক্ষ স্থানীয় লোকজনের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আানে।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা বড়ইবাড়ি গ্রামের আব্দুস শহীদের ছেলে আাল আমিন (১৭), বাহুবল উপজেলার স্বর্ণরেখা গ্রামের পিযুষ দাস (৫০)। বাকীদের পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে মহাসড়কের উলুকান্দি এলাকায় হাইওয়ে পুলিশ একটি মালবোঝাই ট্রাককে ধাওয়া করে। ট্রাকটি দ্রুত চালিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহি বাসের সাথে সংঘর্ষ বাঁধে। তখন পেছন দিক থেকে আসা আরেকটি বাস দুর্ঘটনাকবলিত বাসকে ধাক্কা দেয়। এ ঘটনার পরই স্থানীয় লোকজন হাইওয়ে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে ঢাকা- সিলেট মহাসড়ক অবরোধ করে। হাইওয়ে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে চাইলে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে। পরে হবিগঞ্জ সদর সার্কেল ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনদের পরিস্থিতি নিয়ন্ত্রণে আানে। এ সময় ঢাকা- সিলেট মহাসড়কে প্রায় ১ ঘন্টা যান চলাচলা বন্ধ ছিল। 

এদিকে খবর পাওয়ার সাথে সাথেই হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত দুমড়ে মুচড়ে যাওয়া বাসগুলোর ভেতর থেকে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। তবে আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় কমপক্ষে ১৫ জনকে ঢাকা ও সিলেটে প্রেরণ করা হয়েছে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল ইসলাম দুঘর্টনার বিষয়টি নিশ্চিত করে শনিবার (১২ মার্চ) সকাল ১০টায় জানান, শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে আাশিক পরিবহন ও শ্যামলী পরিবহনের বাস এবং একটি ট্রাকের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে ৪ জন নিহত হয়েছেন। এরমধ্যে ২ জনের পরিচয় পাওয়া গেছে। 

তিনি আরো বলেন, ওই ট্রাকটিকে ধাওয়া দেবার কোন ঘটনা ঘটেনি। দুর্ঘটনার খবর শুনে আমরা ঘটনাস্থলে যাই। এ সময় স্থানীয় লোকজন লুটপাট ও পুলিশের উপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়।  

জাগরণ/আরকে