• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ০১:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২২, ০৭:৪২ এএম

কমলগঞ্জে ধর্ষণ মামলার আসামি সীমান্তে আটক 

কমলগঞ্জে ধর্ষণ মামলার আসামি সীমান্তে আটক 

কমলগঞ্জ প্রতিনিধি 
কমলগঞ্জে প্রতিবন্ধী নারী (২৫) ধর্ষণ মামলার আসামি রজত ধর (৫০) কে ভারতীয় সীমান্ত এলাকা থেকে আটক করেছে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প।

শুক্রবার (১২ মার্চ) বিকালে চাতলাপুর সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের উবাহাটা গ্রামের মৃত লক্ষী ধরের ছেলে সে । 

জানা যায়, অভাবের কারণে পার্শ্ববর্তী উবাহাটা গ্রামের মৃত লক্ষী ধরের ছেলে রজত ধর (৫০) এর বাড়িতে ৯/১০ মাস পূর্বে গৃহপরিচারিকার কাজে নেয় কমলগঞ্জ উপজেলার ধাতাইলগাঁও গ্রামের পরিদ্র শব্দকরের প্রতিবন্ধী মেয়ে (২৫) ।

কাজে দেয়ার কিছুদিন পর ওই প্রতিবন্ধী গৃহপরিচারিকার উপর কুনজর পরে বাড়ির মালিক রজত ধরের। এক পর্যায়ে তিনি জোরপূর্বক ধর্ষণ করে ওই গৃহপরিচারিকাকে। ধর্ষণের কথা কাউকে না বলতে দেখানো হয় নানা ভয়ভীতি। এরপর থেকে বিভিন্ন প্রলোভনে ওই প্রতিবন্ধী মেয়েকে একাধিকবার ধর্ষণ করে সে। এতে অসুস্থ হয়ে নিজ বাড়িতে ফিরলেও ভয়ে ঘটনাটি পরিবারের কারো কাছে প্রকাশ করেনি ওই নারী। কিছুদিন পর তার শরীরে অস্বাভাবিকতা প্রকাশ পেলে ধর্ষণের ঘটনাটি জানাজানি হয়। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা সালিশ বৈঠক বসে।

একপর্যায়ে ওই প্রতিবন্ধী নারীকে ডাক্তারি পরীক্ষা করানো হলে দেখা যায় সে অন্তঃসত্তা। ফের বসা হয় সালিশ বৈঠক। নানা তালবাহানায় সালিশের রায় মানেনি রজত। এভাবে কেটে যায় ৫-৬ মাস। পরে এ ঘটনায় শনিবার (৫ মার্চ) রজত ধরের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় মামলা করেন ধর্ষিতার বাবা। এর পর থেকে আত্মগোপনে চলে যায় রজত। 

জাগরণ/আরকে