• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২২, ০৮:৫৭ এএম

স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগে ধর্ষক গ্রেপ্তার 

স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগে ধর্ষক গ্রেপ্তার 

জামালপুরের মেলান্দহে ধর্ষণের শিকার হয়ে আশামণি (১৬) নামে এক স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগে মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব।

শনিবার (১২ মার্চ) ভোররাতে ময়মনসিংহের অষ্টধর ইউনিয়নের চরশশা এলাকা থেকে অভিযুক্ত ধর্ষক তামিম আহমেদ স্বপনকে গ্রেপ্তার করা হয়।

সকালে র‍্যাব-১৪ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।

স্বপন মেলান্দহের চরবসন্ত গ্রামের খোকা মিয়ার ছেলে। আত্মহননকারী ওই স্কুলছাত্রী শাহজাতপুর গ্রামের আবু মিয়ার মেয়ে। তিনি মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।

শুক্রবার (১১ মার্চ) সকালে মেলান্দহের পৌর এলাকার শাহজাতপুর গ্রামের নিজবাড়ি থেকে ওই স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করে মেলান্দহ থানা পুলিশ।

আত্মহত্যার ঘটনায় শুক্রবার দুপুরে মেলান্দহ থানায় স্বপনকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার একটি মামলা করেন ওই ছাত্রীর বাবা। মামলার ১৪ ঘন্টার মধ্যেই তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রধান আসামি স্বপনকে গ্রেপ্তার করে র‍্যাব।

জানা গেছে, আশামণি স্কুলে আসা যাওয়ার পথে স্বপন ও তার সঙ্গীরা উত্যক্ত করত। বৃহস্পতিবার (১০ মার্চ) স্কুলে যাওয়ার পথে তাকে তুলে নিয়ে একটি বাড়িতে ধর্ষণ করে স্বপন। ধর্ষণের ঘটনা মোবাইলে ভিডিও ধারণ করে স্বপনের সঙ্গীরা। ঘটনা বাড়িতে জানালে ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাইরালের হুমকি দেয়া হয়। পরে ওই দিন রাতেই ঘরের ধর্নার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে আশা মণি। 

জাগরণ/আরকে