• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ২৬, ২০২২, ১০:১৭ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৬, ২০২২, ০৪:১৭ এএম

গাইবান্ধায় অগ্নিকাণ্ডে নিঃস্ব পরিবারের পাশে জেলা প্রশাসক 

গাইবান্ধায় অগ্নিকাণ্ডে নিঃস্ব পরিবারের পাশে জেলা প্রশাসক 

গাইবান্ধা সদর উপজেলার কামারজানিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে চার জেলে পরিবারের ঘরবাড়ি, আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। 

শুক্রবার (২৫ মার্চ) সকাল ১০টার দিকে কামারজানি ইউনিয়নের পূর্ব বাইটকামারি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

খবর পেয়ে দুপুরেই ঘটনা স্থলে ছুটে যান জেলা প্রশাসক মো অলিউর রহমান। এসময় তার সাথে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রবিউল হাসান, স্থানীয় চেয়ারম্যান মতিয়ার রহমানসহ অনেকেই।

এসময় ক্ষতিগ্রস্ত চার জেলে পরিবার শুক্কুর আলী, শফিকুল মিয়া, নবিকুল ইসলাম এবং প্রতিবন্দ্বী জামিলা বেগমমের প্রত্যেককে নগদ ৭ হাজার টাকা, চাল, ডাল, চিনি, তেল, লুডুস, চিড়া, লবনসহ ৩৪ কেজি শুকনা খাবারের ব্যাগ উপহার দেওয়া হয়। শুধু তাই নয়, পুড়ে যাওয়া ঘরের পরিবর্তে নতুন করে আগামী সাত দিনের মধ্যে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণের নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। 

এ ব্যাপারে গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমান জানান, ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে পর্যাপ্ত শুকনো খাবার বিতরণ করা হয়েছে। শোবার জন্য আপাতত কিছু কলম্ব দেওয়া হয়েছে। তাছাড়া আগামী সাত দিনের মধ্যে তাদেরকে নতুন ঘর করে দেওয়া হবে।

জাগরণ/আরকে