• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২২, ০২:১৫ পিএম

কুষ্টিয়ায় অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার

কুষ্টিয়ায় অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে মোহাম্মদ নাঈম (১৩) নামের এক অপহৃত মাদ্রাসাছাত্র চারদিন পর উদ্ধার হয়েছে। 

বৃহস্পতিবার (৩১মার্চ) দুপুরে জেলার মিরপুর উপজেলার পোড়াদহ ফুটবল মাঠ এলাকা থেকে র‍্যাব–১২ এর একটি দল তাকে উদ্ধার করে। সন্ধ্যা সাড়ে সাতটায় র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

মোহাম্মদ নাঈম কুষ্টিয়া শহরতলির জুগিয়া মাঠপাড়া গ্রামের দিনমজুর মিল্টন শেখের ছেলে। রোববার (২৭ মার্চ) বিকেলে সে নিখোঁজ হয়। এরপর সোমবার কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার মা নাছরিন খাতুন।

জিডি ও পরিবার সূত্রে জানা যায়, নাঈম উপজেলার জুগিয়া পালপাড়া এলাকার লাল মোহাম্মদ হাফিজিয়া মাদ্রাসার আবাসিক শিক্ষার্থী। রোববার বিকেলে ওই মাদ্রাসার সামনে থেকে সে নিখোঁজ হয়। পরের দিন সোমবার সাধারণ ডায়েরি করেন নাঈমের মা নাছরিন খাতুন। 

নাঈমের পরিবারের সদস্যরা জানিয়েছেন, মুঠোফোনে তাদের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে টাকা না পেয়ে তারা হুমকি দিয়ে আসছিল। এমনকি মুঠোফোনে নাঈমের কান্নার অডিও ক্লিপও পাঠানো হয়। নিরুপায় হয়ে তারা বিকাশের মাধ্যমে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা পাঠান। এরপরও নাঈমের কোনো হদিস পাচ্ছিলেন না। 

র‍্যাব-১২–এর কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইলিয়াস খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ঐদিন বেলা দেড়টায় পোড়াদহ এলাকায় অভিযান চালিয়ে নাঈমকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটকের কোনো তথ্য জানানো হয়নি। নাঈমকে সুস্থ অবস্থায় তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জাগরণ/আরকে