• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ১০:৫৭ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২২, ০৪:৫৭ এএম

জলঢাকায় সরকারি কলেজে অতিরিক্ত অর্থ আদায় 

জলঢাকায় সরকারি কলেজে অতিরিক্ত অর্থ আদায় 

জলঢাকা প্রতিনিধি
নীলফামারীর জলঢাকা সরকারি কলেজে অনার্স ৪র্থ বর্ষের ভাইবা পরীক্ষার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা ফরম পুরনের সময় সব টাকা দিয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করেছি কিন্তু ভাইবা পরীক্ষার সময় আমাদের কাছ থেকে পুনরায় ১ হাজার ৫ শত করে টাকা নিয়েছে।

সূত্র জানায়, বাংলা, ইংরেজি, রাস্ট্রবিজ্ঞান, দর্শন, ইসলামের ইতিহাস, অর্থনীতিসহ সকল বিভাগে প্রায় ২৫০ এর বেশি শিক্ষার্থী অনার্স ৪র্থ বর্ষ পরিক্ষায় অংশ গ্রহণ করেছিল।তাদের প্রত্যেকের কাছ থেকে ১৫০০ করে টাকা আদায় করায় অনেকটা ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ বিষয়ে জলঢাকা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যাক্ষ জিকরুল হকের সাথে যোগাযোগ করলে তিনি অর্থ আদায়ের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার জানা মতে এ রকম কোন অর্থ আদায় করা হয়নি। কিছু শিক্ষার্থীর বই বাবদ যদি টাকা আদায় করে বা আনুসাংঙ্গিক যদি কিছু বিষয় থাকে তবে সেটা ওই বিভাগের বিষয়।

এ বিষয়ে জলঢাকা সরকারি কলেজের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব হাসানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, টাকা নেওয়ার বিষয়ে আমি জানিনা। তবে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো।

জাগরণ/আরকে