• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ১১:০০ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০২২, ১১:০০ এএম

নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ

নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ

ঝালকাঠির নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম মোস্তফার বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য মো. জসীম উদ্দিন খান নামে এক ব্যক্তির কাছে ১৫ হাজার টাকা ঘুষ দাবির অভিযোগ উঠেছে।

সোমবার (৪ এপ্রিল) দুপুর ১টার দিকে ঘুষ দাবির ঘটনা পর ভুক্তভোগী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদারের কাছে মৌখিক অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ওই কর্মকর্তাকে নিজ অফিস কক্ষে ডেকে ভৎর্সনা করেন। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য তাকে সতর্ক করেন তিনি।

ভুক্তভোগী মো. জসীম উদ্দিন খান মোল্লারহাট ইউনিয়নের মালুহার গ্রামের মো. মোনছে আলী খানের ছেলে। তিনি সাংবাদিকদের জানান, জাতীয় পরিচয়পত্রে তার নাম মো. জসীম উদ্দিন এসেছে। প্রকৃতপক্ষে নাম হবে মো. জসীম উদ্দিন খান।

নামের ভুল সংশোধনের জন্য সোমবার দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম মোস্তফার কাছে গেলে তিনি ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। পরে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাকে জানাই। তারা তাৎক্ষণিক ওই কর্মকর্তাকে সতর্ক করেন। এরপর ওই কর্মকর্তা আমাকে ডেকে নিয়ে সরকার নির্ধারিত ২৩০ টাকা জমা নিয়ে নাম সংশোধনের আবেদন জমা নেন।

ঘুষ দাবির অভিযোগটি মিথ্যা দাবি করে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম মোস্তফা বলেন, ওই ব্যক্তির কাছে সরকারি ফি ছাড়া অতিরিক্ত কোন টাকা দাবি করা হয়নি। সরকারি ফি নিয়েই তার নাম সংশোধনে আবেদন জমা রাখা হয়েছে।

তবে ঘুষ দাবির ঘটনায় তাকে উপজেলা চেয়ারম্যান নিজ অফিস কক্ষে ডেকে নিয়ে সতর্ক করার বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

জাগরণ/আরকে