• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০২২, ০৬:১০ এএম

চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

মোংলার সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা এলাকায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ৪ জন।

পুলিশ, এলাকাবাসী, ও নিহতের পরিবার জানায়, উপজেলার সোনাইলতলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের একটি চিংড়ি ঘের নিয়ে বিরোধ চলে আসছিল স্থানীয় ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখ গংয়ের সাথে একই এলাকার মোতাহার সরদার (৪২), শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখের। এ নিয়ে এর আগেও কয়েকবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

স্থানীয়দের অভিযোগ সর্বশেষ মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যায় বিরোধপূর্ণ ওই ঘেরটিতে মাছ ধরতে আসে ইউপি সদস্য আব্দুল্লাহ শেখের লোকজন। ওই সময় ঘেরে থাকা মোতাহার সরদার ও তার লোকজনের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় মোতাহার সরদার, শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখকে গুরুতর রক্তাক্ত জখম করেন। 

পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খুলনা মেডিকেলে নেয়ার পর সেখানে রাত ১০টার দিকে মৃত্যু হয় মোতাহার সরদারের (৪২)। তিনি স্থানীয় যুবলীগ নেতা বলে জানা গেছে। এছাড়া খুলনায় চিকিৎসাধীন রয়েছেন বাকিরা। 

মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল বলেন, বিবদমান একটি চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে এ হতাহতের ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় পুলিশের অভিযান চলছে, আমরা ইতিমধ্যে কয়েকজনকে আটকও করেছি। আটকদের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কাজও চলছে বলে জানান তিনি।

জাগরণ/আরকে