• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০১:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০২২, ০৭:৩১ এএম

জয়পুরহাটে ভুয়া চিকিৎসককে জরিমানা

জয়পুরহাটে ভুয়া চিকিৎসককে জরিমানা

জয়পুরহাটের ক্ষেতলালে একটি ডায়াগনস্টিক সেন্টারে ভুয়া এমবিবিএস এক চিকিৎসককে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। 

ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট  ইশতিয়াক আহমেদ বুধবার (৬ এপ্রিল) রাতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলো- মো: মাসুদ করিম (৪৫)। তিনি রংপুর সদরের রাধাবল্লব গ্রামের আব্দুল হান্নানের ছেলে বলে জানিয়েছেন। 

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, মো: মাসুদ করিম নামে একব্যক্তি নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে ক্ষেতলাল উপজেলা আল-শেফা ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখছিলেন। একজন রোগী চিকিৎসা নিতে গিয়ে মো: মাসুদ করিম এমবিবিএস চিকিৎসক নন বলে তার সন্দেহ হলে পরে মো: মাসুদ করিম নিজে ভুয়া এমবিবিএস চিকিৎসক বলে স্বীকার করে। তখন স্থানীয় লোকজন তাকে আটকে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসেন। এরপর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও ইশতিয়াক আহমেদ বলেন, মো: মাসুদ করিম চিকিৎসক দাবি করে একটি ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখছিলেন। ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে তার ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বাংলাদেশের কোথাও তিনি রোগী দেখবেন বলে মুচলেকা দিয়েছেন।

জাগরণ/আরকে