• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ১২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২২, ১২:৪৩ পিএম

হাতীবান্ধায় চাঁদা না দেয়ায় শুড়ের আঘাতে আহত ২

হাতীবান্ধায় চাঁদা না দেয়ায় শুড়ের আঘাতে আহত ২

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বুড়িমারী আন্তর্জাতিক মহাসড়কের ঘুন্টি ঘর নামক জায়গায় হাতীকে চাঁদা না দেয়ার শুড়ের আঘাতে মোটরসাইকেল আরোহী হাফিজুল ইসলাম (৩২) ও তাপস চন্দ্র (২৯) নামে দুই শিক্ষক গুরুতর আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেল ৫ টায় এই ঘটনা ঘটে। আহত হাফিজুল ইসলাম হাতীবান্ধা উপজেলা টিচার্স টেনিং সেন্টারের অফিস সহকারী ও তাপস চন্দ্র খোর্দ বিছনদই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মোটরসাইকেল যোগে ঐ দুই শিক্ষক বাড়ি ফেরার পথে ঘুন্টিরে এলে হাতীর পিঠে থাকা মাউত পথ রোধ করে। হাতিকে চাঁদা আদায়ের ইশারা করে। তারা টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এই নিয়ে মাউত ও শিক্ষকদের মধ্যে বাকবিতন্ডা হয়। এ সময় মাউদের ইশারায় হাতির শুঁড় দিয়ে মোটরসাইকেল আরোহী শিক্ষকদের সজোড়ে আঘাত করে। দুই জনে মাটিতে লুটিয়ে পড়ে সজ্ঞা হারিয়ে ফেলে। পথচারীরা উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা হাসপাতালে পরে উন্নত চিকিৎসা দিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

হাফিজুল ইসলামের ডান পা ভেঙ্গে গেছে ও মাথায় গুরুতর ইনঞ্জুরি হয়েছে। উপস্থিত জনতার ধাওয়া খেয়ে হাতি নিয়ে মাউত পালিয়ে যায়।

হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম জানান, ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। 

জাগরণ/আরকে