• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২২, ০৩:৪৮ পিএম

চেয়ারম্যান পদে হেরে খুলে নেওয়া হচ্ছে রাস্তার ইট

চেয়ারম্যান পদে হেরে খুলে নেওয়া হচ্ছে রাস্তার ইট

ময়মনসিংহের গৌরীপুরে ইউনিয়নের নির্বাচনে পরাজিত হওয়ায় পরাজিত চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের নির্দেশে রাস্তার ইট খুলে নেওয়া হচ্ছে। উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের শালীহর গ্রামের মরহুম আফতাব উদ্দিনের মেম্বারের বাড়ির সামনে রাস্তা থেকে ইট খুলে নেওয়া হচ্ছে। 

গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) সেই সড়ক থেকে ইট উত্তোলন অব্যাহত রয়েছে।

জানা গেছে, ৪র্থ ধাপে ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে তৎকালীন চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হলে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে পরাজিত হন। সেই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন মো. হযরত আলী। রাস্তাটি আনোয়ার হোসেন চেয়ারম্যান থাকাকালীন সময়ে প্রায় ৮ মাস পূর্বে নির্মাণ করা হয়। নির্বাচনে পরাজিত হওয়ায় তিনি সলিং রাস্তার ইট খুলে নেয়ার নির্দেশ দেন।

রাস্তার ইট খুলে নেওয়ার নির্দেশের বিষয়টি সাংবাদিকদের সঙ্গে স্বীকার করে সাবেক চেয়ারম্যান আনোয়ার জানান, রাস্তার অনুমোদন হয়নি। চেয়েছিলাম এলজিএসসি প্রকল্পের মাধ্যমে করবো। সেটা করতে পারি নাই। তাই যার নিকট থেকে ইট এনেছিলাম, তাকে বলেছি, ইট খুলে নিয়ে যেতে।

ঐ গ্রামের ইট বিক্রেতা গ্রামের রজব আলীর পুত্র আব্দুল সালাম জানিয়েছেন, চেয়ারম্যানকে ইট দিয়েছিলাম তিনি এখন টাকাও দিতে পারছে না, ইটও দিচ্ছেন না। তাই তিনি ইট খুলে নিতে বলেছেন। তবে নির্বাচনে পরাজিত হওয়ার পর রাস্তার ইট খুলে ফেলার ঘটনা তিনি আগে কখনো শুনেন নাই।

শালীহর গ্রামের স্বপন মিয়া বলেন, এর চেয়ে আমাদের কাঁচা রাস্তাই ভালো ছিলো। ইট খুলে নেয়ায় সড়কের যে অবস্থা হয়েছে, এখনতো হাঁটাই যাবে না।

ঐ গ্রামের রিপন মিয়া বলেন, ভালো রাস্তা খুড়ে ইট তুলে ফেলায় এখন গর্তের সৃষ্টি হয়েছে। গাড়ি নিয়ে এই রাস্তা দিয়ে চলা এখন দুস্কর হয়ে পড়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, রাস্তা থেকে ইট খুলে নেয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। রাস্তাটি সংরক্ষণের জন্য বর্তমান চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রয়োজনে যারা ইট খুলে নিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. হযরত আলী জানান, ইট খুলে নেয়ার ঘটনাটি আমি শুনেছি। এলাকাবাসী বারন করা সত্বেও তিনি রাস্তা থেকে ইট খুলে নিচ্ছেন। এটা দুঃখজনক।

ইউএম