• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০১:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২২, ০৭:৫২ এএম

শিক্ষক হৃদয় মন্ডলের মুক্তির দাবিতে মানববন্ধন

শিক্ষক হৃদয় মন্ডলের মুক্তির দাবিতে মানববন্ধন

বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের মুক্তির দাবি ও কুয়েট শিক্ষার্থী অন্তু রায়ের মৃত্যু প্রতিবাদে মৌলভীবাজারে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা শাখার উদ্যোগে প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ৯ এপ্রিল) মৌলভীবাজার শহরের চৌমহনায় দুপুর ১২টায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধরের সঞ্চালনায় এবং জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী'র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা এড. মঈনুর রহমান মগনু, লক্ষণ অধিকারী হৃদয়, রেহনোমা রুবাইয়াৎ, কাকলী সরকার, দুলাল আহমদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, পরিকল্পিত ও ষড়যন্ত্র করে বিজ্ঞানের একজন শিক্ষককে জেলের অন্ধকার প্রকোষ্ঠে রাখা হয়েছে, অথচ রাষ্ট্র নীরবতা পালন করছে। অবিলম্বে বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকতা, ধর্মীয় গোঁড়ামি পরিহার করে একই ধারার অসাম্প্রদায়িক  শিক্ষার আহ্বান জানান এবং একই সাথে কুয়েট শিক্ষার্থী অন্তু রায়ের মৃত্যুর জন্য সরকারের শিক্ষার ক্ষেত্রে ব্যবসায়িক মনোভাবকে দায়ি করে সকলের জন্য অবৈতনিক ও একই ধারা শিক্ষা প্রণয়নের দাবি জানানো হয় প্রতিবাদ সমাবেশে।

জাগরণ/আরকে