• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ১১:১১ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০২২, ০৫:১১ এএম

বাজার স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা

বাজার স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা

গোয়াইনঘাট প্রতিনিধি
পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল রাখতে জাফলংয়ের বিভিন্ন হাট-বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

রবিবার (১০ এপ্রিল) দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানবির হোসেন বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেন।

বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনার সময়ে বিভিন্ন নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী বিক্রি করায় একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক ও বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়। এ সময় গোয়াইনঘাট থানার এসআই মাসুম আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা শেষে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানবির হোসেন বলেন, দেশে কোনো ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের সংকট নেই। সব ধরনের পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। কিন্তু অসাধু কিছু ব্যবসায়ী পবিত্র রমজান মাসের অজুহাতে বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধি করেছে। এমন তথ্য পাওয়ার পর সাথে সাথে মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলায় বিভিন্ন অঙ্কের জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে সকল দোকানে পণ্য সামগ্রীর মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক ও সকল রেস্টুরেন্টে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

জাগরণ/আরকে