• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০২২, ০৬:৪১ এএম

শেরপুরে উচ্ছেদ অভিযানে বাধা দেয়ায় আটক ১

শেরপুরে উচ্ছেদ অভিযানে বাধা দেয়ায় আটক ১

শেরপুরে সড়ক ও জনপথের দখল হওয়া জায়গা উচ্ছেদ অভিযানের সময় দখলদারদের হামলায় সওজ এর সার্ভেয়ার আহত হয়েছে। এঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। 

জানা যায়, শেরপুর জেলা শহরের সেরী ব্রীজ এলাকা থেকে অষ্টমীতলা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের সড়কের দুই পাশের বেশ কিছু জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি নির্মাণ করেন স্থানীয় কিছু ব্যক্তি। 

সম্প্রতি এসব দখলদারের বিরুদ্ধে লিখিত নোটিশ ও মাইক দারা প্রচার করার পরও তারা ওই জায়গা ছেড়ে দেয়নি। ফলে রোববার (১০ এপ্রিল) দুপুরে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম ও সদর থানা পুলিশের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এসময় প্রায় ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে অবৈধ দখলদাররা একত্রিত হয়ে সওজ এর সার্ভেয়ার মো. এনামুল হকের উপর চড়াও হয়। এতে সে আহত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়। 

এদিকে এই হামলার ঘটনায় ঘটনাস্থল থেকে পুলিশ সাইজ উদ্দিন পাগলা ওরফে (গামা) নামে একজনকে আটক করে শেরপুর সদর থানায় নিয়ে যায়। সরকারি কাজে বাঁধা এবং এ হামলার ঘটনায় সড়ক ও জনপথ বিভাগ সদর থানায় একটি মামলা করেন। 

উচ্ছেদের বিষয়ে দখলদাররা জানায়, তাদেরকে পূর্ব নোটিশ না দিয়ে নিয়ম বর্হিভূত ভাবে তাদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লক্ষ লক্ষ টাকার ফার্নিচারের মালামালের ক্ষতি সাধন করেছে। তাই তারা তাদের ক্ষতিপূরন দাবি করেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান জানায়, দখলদারদের উচ্ছেদের জন্য বিধি অনুযায়ী সরকারি জমি বেদখলের জন্য ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু কতিপয় দুষ্কৃতিকারী দখলদার আমাদের সার্ভেয়ারের উপর হামলা এবং সরকারি কাজে বাঁধা দেয়ায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করেছি। 

জাগরণ/আরকে