• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৪:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০২২, ০৪:৪৯ পিএম

রায়পুরায় বড় ভাইয়ের হাতে যুবক খুন

রায়পুরায় বড় ভাইয়ের হাতে যুবক খুন

নরসিংদীর রায়পুরায় বড় ভাইরে হাতে ছোট ভাই খুন হয়েছে। দুই ভাইয়ের মধ্যে বৈদ্যুতিক মিটার নিয়ে দ্বন্দ্বে এ হত্যাকান্ড সংঘঠিত হয়। পরিবারের অভিযোগ নিহত শফিকুল ইসলাম (২৫) বাড়ির কাঁঠাল গাছের সাথে বেঁধে পিটিয়ে হত্যা করে আপন বড় ভাই। 

সোমবার (১১ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে রায়পুরার হাইরমারা ইউনিয়নের দড়ি হাইরমারা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শফিকুল ও অভিযুক্ত মোতালিব ওই গ্রামের মৃত মুর্শেদ মিয়ার ছেলে। শফিকুল মনিপুরা বাজারে কুলি-মুজুরের কাজ করতো।

পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছেন, নিহতের বড় ভাই মোতালিব টাকার বিনিময়ে মানুষের জমিতে মটরে পানি দেওয়ার কাজ করতো। পানি আর মটর চালানোর জন্য সে পল্লী বিদ্যুতের অবৈধ্য লাইন ব্যবহার করে আসছিল। এর আগে ওই মিটার থেকে নিহত শফিফুল বিদ্যুৎ ব্যবহার করতো। কিছুদিন আগে মোতালিব পল্লী বিদ্যুতের লোকজনের ভয়ে মিটারটি সরিয়ে অন্যত্র স্থাপন করেন। যার ফলে শফিকুল আর তার ঘরে বিদ্যুৎ ব্যবহার করতে পারছিল না। তাই নিহত শফিক ক্ষুব্দ হয়ে বড় ভাই মোতালিবের নামে পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ দায়ের করেন। তার প্রেক্ষিতে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ রবিবার লাইনটি বিচ্ছিন্ন করে দেয়। এতে নিহত শরিফুলের উপর ক্ষুব্ধ হয় বড় ভাই মোতালিব। 

এরই মধ্যে শফিকুল রাতে বাড়ি আসলে তাকে ধরে এনে বাড়ির উঠানের কাঁঠাল গাছের সাথে বেঁধে ফেলেন। পরে তাকে এলোপাথারী পিটাতে থাকে। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে সকালে বাড়ির উঠানে শফিকুলের মরদেহ দেখতে পায়। খবর পেয়ে রায়পুরা থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তে জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

আমিরগঞ্জ পুলিশ ফাড়িঁর ইনর্চাজ এসআই ফরিদ জানিয়েছেন, মূলত অবৈধ বিদ্যুতের লাইন ব্যবহারের মিটার নিয়ে দ্বন্দ্বের জেরে এ হত্যাকান্ড সংঠিত হয়েছে। নিহতের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। 

জাগরণ/আরকে