• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৫:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০২২, ০৫:০২ পিএম

রামগড়ে অপহরণের পর মুক্তিপন দাবি ৫ লাখ 

রামগড়ে অপহরণের পর মুক্তিপন দাবি ৫ লাখ 

খাগড়াছড়ির রামগড় উপজেলার রামগড়-জালিয়াপাড়া সড়কের যৌথ খামার এলাকা থেকে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফ মূল দল কর্তৃক সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যান চালক ও রানারসহ ২জনকে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করেছে সশস্ত্র সংগঠনটি।

শনিবার (৯ এপ্রিল) রাত আনুমানিক ১০টার সময় যৌথখামার এলাকায় ইউপিডিএফ মূল দলের নেতৃত্বে ৮ থেকে ১০ জন অস্ত্রধারী খাগড়াছড়ি থেকে রামগড় আসার পথে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানটি রাস্তায় গতিরোধ করে গাড়ির চালক ও রানারকে অপহরণ করে নিয়ে যায়। 

অপহৃতরা হলেন- গাড়ীর চালক মো: আব্বাস, সে ভোলা জেলার তজুমদ্দিন থানার উত্তর চাসারা এলাকার বাসিন্দা এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিসের রানার
মো: আল আমিন, সে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার ইয়ারাপুর এলাকার বাসিন্দা।

গাড়ির সাথে থাকা হেলপার মো: সোলায়মান জানিয়েছেন, মালামাল ডেলিভারী দিয়ে খাগড়াছড়ি থেকে ঢাকা ফিরছিলাম।  রামগড়ের যৌথখামার পৌছামাত্র  রাস্তায় কয়েকটি মোটরসাইকেল যোগে ৮/১০জন অস্ত্রধারী গাড়ি থামিয়ে ড্রাইবার ও রানারকে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। 

সুন্দরবন কুরিয়ার সার্ভিস খাগড়াছড়ির ম্যানেজার সালাহ উদ্দিন জানান, ইউপিডিএফ মূল দলের অস্ত্রধারীরা তাদের গাড়ির চালক ও রানারকে অপহরণ করে প্রথমে ৩ লাখ টাকা পরে ৫ লাখ টাকা মুক্তপন দাবি করে। তিনি বিষয়টি ঢাকা ম্যানেজমেন্ট বিভাগকে জানিয়েছেন, তারা দেখছেন বলে জানান।

রামগড় থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান জানান, খবর পেয়ে গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। এ ব্যাপারে কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে পুলিশ ও বিজিবি কয়েক দফা উদ্ধার অভিযান পরিচালনা করেছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

জাগরণ/আরকে