• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৪:০৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২২, ০৪:০৫ পিএম

পিরোজপুরে স্ত্রী হত্যার দায়ে যুবকের ফাঁসি 

পিরোজপুরে স্ত্রী হত্যার দায়ে যুবকের ফাঁসি 

পিরোজপুরের মঠবাড়িয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী মো. আবুল কালাম হাওলাদার (৪৫) কে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

সোমবার (১৮ এপ্রিল) পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন। একই সাথে দন্ডপ্রাপ্তকে এক লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত কামাল হোসেনের উপস্থিতিতে আদালতে রায় দেন।  

জানা গেছে, মামলা চলাকালিন এজাহার ভুক্ত এক আসামি মারা যান এবং অন্য ৪ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাদের মামলা থেকে খালাস দেন।  

দন্ডপ্রাপ্ত মো. কালাম হাওলাদার জেলার মঠবাড়িয়া উপজেলার ফুলঝুড়ি গ্রামের আ: রশিদ হাওলদারের ছেলে। আর নিহত মোসাম্মাৎ শাহীনুর বেগম (৩০) তার স্ত্রী। এ ঘটনায় নিহত শাহীনুরের মামা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শাহীনুর দম্পত্তির একটি পুত্র সন্তান রয়েছে। 

মামলায় বেকসুর খালাস প্রাপ্তরা হলো- মোসা: রহিমন (৪২), মোসা: আমেনা বেগম (৩০), আ: রশিদ হাওলাদার (৬০), মো. জামাল হাওলাদার (৩৮), মো. জাহাঙ্গির হোসেন (৪৫)। তারা  সম্পর্কে দন্ডপ্রাপ্ত কালামের পিতা, বোন ও ভগ্নিপতি। 

দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, গত ২০১২ সালের ২২ জুলাই জেলার মঠবাড়িয়া উপজেলার ফুলঝুড়ি গ্রামের গৃহবধু শাহীনুর বেগমকে তার স্বামী মো. কামাল হাওলাদার ও তার পিতাসহ পরিবারের অন্য ৫ সদস্যের সহায়তায় যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যা ও পরে শ্বাসরোধ করে। এ ঘটনায় নিহতের মামা একই গ্রামের মো. ছগির হোসেন বাদী হয়ে ৬ জনের নামে মামলা দায়ের করেন। 

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট আহসানুল কবির বাদল ও রাষ্ট্রপক্ষের পক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু বিশেষ এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক খান। 

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী আহসানুল কবির বাদল জানান, তারা ন্যায় বিচার পান নাই। ঘটনাটি কোন হত্যা নয়, এটি ছিল আত্মহত্যা। তাই ন্যায় বিচার পেতে তারা উচ্চ আদালতে যাবেন।

জাগরণ/আরকে