• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২২, ০৮:৫০ এএম

হস্তান্তরের আগেই ফাটল চাঁন্দার ব্রিজ

হস্তান্তরের আগেই ফাটল চাঁন্দার ব্রিজ

দশমিনা প্রতিনিধি
পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের পুর্বআলীপুর গ্রামে চাঁন্দার বাধের উপর নির্মিত ব্রিজটি হস্তান্তরের আগেই ব্রিজের দু’পাশে বড় ফাটল দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ নিম্নমানের নির্মাণ সামগ্রী কাজ হয়েছে। 

জানা যায়, ব্রিজটি নির্মাণের পর দুই বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। ব্রিজটি নির্মাণের সময় নিম্নমানের কাজ হওয়ায় স্থানীয়রা প্রতিবাদ করেন। তাতে কোন ফল না হওয়ায় এলাকাবসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়াও প্রত্যেকটি উন্নয়ন মূলক প্রকল্পের পাশে প্রকল্পের তথ্য সম্ভলিত সাইনবোর্ড লাগানোর কথা থাকলেও এই রকমের কোন বোর্ড দেখা যায়নি কোথাও। 

স্থানীয় মো. শহিদুল অভিযোগ করে বলেন, ব্রিজটিতে নির্মাান সামগ্রী কম দেওয়ার আমরা স্থানীয়রা প্রতিবাদ করেছিলাম। কিন্তু ঠিকাদার আমাদের কথা না শুনে ক্ষমতার প্রভাব খাটিয়ে ব্রিজের কাজ চালিয়ে যান। এখন ব্রিজের দু’পাশে ফাটল দেখা দিয়েছে। তখন আমারে কথা শুনলে এরকম হতো না। দুই বছর পর্যন্ত সংযোগ সড়ক না করায় আমাদের দূর্ভোগের শেষ নেই। 

পটুয়াখালী ঠিকাদার প্রতিষ্ঠানের সাইট ম্যানেজার মো. রেজাউল কমির বলেন, প্রায় দুই বছর পুর্বে ওই ব্রিজটির নির্মাণকাজ শুরু করা হয়। বরাদ্ধ না থাকায় এখন পর্যন্ত সংযোগ সড়ক করা হয়নি। উপজেলা ইঞ্জিনিয়ার যেভাবে নির্দেশনা দেবেন সেভাবেই কাজ করা হবে। 

উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. মকবুল হোসেন এর সঙ্গে এ বিষয়ে কথা বলার চেষ্টা করা হলে তিনি এরিয়ে যান। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, ব্রিজের ফাটলের খবর আমি শুনেছি। পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/আরকে